পাহাড়ে সক্রিয় বিদেশী গোয়েন্দা সংস্থা : ওবায়দুল কাদের

রাঙ্গামাটি প্রতিনিধি :

পাহাড়ে সক্রিয় বিদেশী গোয়েন্দা সংস্থা : ওবায়দুল কাদেরবাংলাদেশকে অস্থিতিশীল করে তুলতে পার্বত্য চট্রগ্রামকে আশান্ত করার দেশী বিদেশী চক্রান্ত চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলিগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে কোন কোন বিদেশী গোয়েন্দা সংস্থা পাহাড়ে সক্রিয় রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বুধবার দুপুরে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গনে জেলা আওয়ামী লীগের আয়োজিত এক সমাবেশে ওবায়দুল কাদের এ সব কথা বলেন। তিনি বলেন পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে হলে অবৈধ অস্ত্র থেকে বেরিয়ে আসতে হবে।

সমাবেশে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ,সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, রাঙ্গামাটি জেলা আওয়ামীলিগের সভাপতি দিপংকর তালুকদার বক্তব্য দেন।

ওবায়দুল কাদের পাহাড়ে অশান্তি সৃষ্টিকারীদের প্রশ্রয় না দিতে পার্বত্য অঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির নেতা সন্তু লারমার প্রতি আহবান জানান । তিনি বলেন ১৯৯৭ সালে এ আওয়ামীলীগ সরকার শান্তি চুক্তি করেছিল। আর এ সরকারই তা বাস্তবায়ন করবে। অন্যকোন সরকার এ চুক্তি বাস্তবায়ন করেনি। আর করবেও না।

সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন ,বিগত সরকারগুলো শান্তির নামে পাহাড়ের মানুষদের সঙ্গে লোক দেখানো বৈঠক করেছিল। কিন্তু তাদের মনের মধ্যে ভালোবাসা ছিল না। তারা যদি সত্যি শান্তি প্রতিষ্ঠা করতে চায়তো তাহলে অনেক আগেই পাহাড়ের রক্তপাত বন্ধ হয়ে যেত। তিনি বলেন শান্তি চুক্তি আমরা করেছি। আমরাই বাস্তবায়ন করবো। তাতে কোন সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *