৯১ মিয়ানমার নাগরিককে বিজিপি’র হস্তান্তর করেছে বিজিবি

 

bgb-cox-4-copyআন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে এক বছর কারাভোগের পর মিয়ানমারের ৯১ জন নাগরিককে তাদের নিজ দেশে ফেরত পাঠিয়েছে বিজিবি। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ঘুমধুম ঢেঁকিবনিয়া বিজিপি ক্যাম্পে পতাকা বৈঠকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এসব মিয়ানমার নাগরিককে হস্তান্তর করা হয়। বৈঠকে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে মিয়ানমারে চলমান সহিংসতা ও রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ আলোচনাও হয়েছে বলে জানা যায়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে কক্সবাজার বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল আনিসুর রহমান, ৩৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল কায়েস ও উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়েরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় আটক হওয়া ৯১ জন মিয়ানমার নাগরিককে বিজিপি’র কাছে হস্তান্তর করা হয়। তারা এতোদিন কক্সবাজার জেলা কারাগারে আটক ছিল। পরে আইনী প্রক্রিয়া শেষে তাদের স্বদেশে ফেরত পাঠানো হলো।

প্রসঙ্গত: গত বছরের ৮ ডিসেম্বর বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকার করার সময় বাংলাদেশ নৌবাহিনীর হাতে আটক হয় মিয়ানমারের মোট ৯২ জেলে। এরমধ্যে কারাগারে থাকা অবস্থায় একজন মিয়ানমার নাগরিকের মৃত্যু হয়। বাকী ৯১ জনকে বিজিপি’র কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *