চেয়ারম্যানদের জাতীয় সেমিনার শনিবার

%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6-%e0%a6%87%e0%a6%89%e0%a6%a8%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%a8-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b7%e0%a6%a6-%e0%a6%ab%e0%a7%8bস্টাফ রিপোর্টার : সরকার ঘোষিত ‘রূপকল্প ২০২১’ অর্জন তথা দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ গঠন করে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপন করতে হলে ‘ইউনিয়নভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা’ অপরিহার্য। ২০২১ সালের জাতীয় প্রত্যাশা অর্জনে তৃণমূলে জাগরণ সৃষ্টি করতে হবে।
সরকার কর্তৃক ঘোষিত সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনার আলোকে ইউনিয়নভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়নের গুরুত্ব তুলে ধরতে আগামী ৩ ডিসেম্বর, শনিবার সকাল ১০টায় ইউপি চেয়ারম্যানদের সমন্বয়ে একটি জাতীয় সেমিনার আয়োজন করা হয়েছে।
মহান বিজয় দিবসকে সামনে রেখে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জ, ঢাকায় অনুষ্ঠিতব্য এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এর মাননীয় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
প্রায় শতাধিক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই সেমিনারে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম এর সভাপতি মাহবুবুর রহমান টুলু।
সম্প্রতি ক্ষমতাসীন দলের সদ্য সমাপ্ত জাতীয় সম্মেলনে দেয়া এক ভাষণে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশে দরিদ্র বলে কিছু থাকবে না, এটা আমাদের প্রতিজ্ঞা।’ এই প্রতিজ্ঞা পূরণে তিনি দরিদ্রদের তালিকা প্রণয়নে জনপ্রতিনিধিদের আহ্বান জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়ন করতে ইউনিয়নভিত্তিক একটি সমন্বিত পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন এবং সেই পরিকল্পনা বাস্তবায়নে জনঅংশগ্রহণ বৃদ্ধি করা অপরিহার্য।
‘রূপকল্প-২০২১’ অর্জনে নাগরিক সমাজের সম্পৃক্ততা বৃদ্ধি এবং উপর থেকে চাপিয়ে দেয়া গতানুগতিক পরিকল্পনা পদ্ধতির বিপরীতে জনঅংশগ্রহণমূলক ইউনিয়নভিত্তিক পরিকল্পনা প্রণীত হলে স্থানীয় সামর্থ্যের ভিত্তিতেই ক্ষুধামুক্ত, আত্মনির্ভর ইউনিয়ন পরিষদ তথা আত্মনির্ভর বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। – প্রেসবিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *