সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ

o

ডেস্ক রিপোর্ট : কয়েকজন সাবেক মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে আজ সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন- আ স ম হান্নান শাহ, মো. জিয়াউল হক জিয়া, মো. মোজাহার হোসেন, মাহবুবুর রব সাদী চৌধুরী, মো. মোকলেসুর রহমান এবং মোহাম্মদ হুমায়ুন কবীর।
এছাড়া থাইল্যান্ডের রাজা ভুমিবল আদুলাদেজ, প্রখ্যাত রাজনীতিবিদ অজয় রায়, শিশু বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ডা. এম আর খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ, মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন, ‘কনসার্ট ফর বাংলাদেশ’ এর শিল্পী লিওন রাসেল এবং ভারতের উত্তর প্রদেশের কানপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মর্মান্তিক বিমান দুর্ঘটনায় নিহত ব্রাজিলের ফুটবলারসহ অন্যান্যদের ও দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়।
পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজ ভান্ডারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *