আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

iacd-pic-2আল মামুন: “দুর্নীতির বিরুদ্ধে একসাথে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সচেতন নাগরিক কমিটি (সনাক)এর আয়োজনে খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপিত হয়েছে। খাগড়াছড়ি জেলা প্রশাসন ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সার্বিক সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন এনজিও, সামাজিক সংগঠন ও সাধারণ জনগোষ্ঠীর অংশগ্রহণে শুক্রবার সকাল ৯টায় জেলা শহরের শাপলা চত্ত্বরে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এসে এক আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালির নের্তৃত্বে দেন অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউসার হোসেন ও সনাক সভাপতি অধ্যাপক ড. সুধীন কুমার চাকমা। র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সনাক সভাপতি অধ্যাপক ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সনাকের সহসভাপতি মোঃ জহুরুল আলম।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউসার হোসেন। টিআইবি’র এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আকন্দ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল কাদের ও সনাক সদস্য অধ্যাপক বোধি সত্ত্ব দেওয়ান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সনাক সদস্য মোঃ আবুল কাশেম, বিধান রায় বিশ^াস, সুপ্তা চাকমা ও শরৎ কান্তি চাকমা। স্বজন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এএম মর্তুজা পলাশ ও অন্তরা তালুকদার।

এসময় বক্তারা বলেন, গণ দুর্নীতি প্রতিরোধে সবাইকে এক সাথে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং বাংলাদেশ সরকারের অণুস্বাক্ষরকৃত জাতিসংঘের দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক সনদ এর সকল শর্ত কার্যকর করার আহ্বান জানান।

প্রেসিডেন্ট কাপ গল্ফ টুর্ণামেন্ট
খাগড়াছড়িতে অনুষ্ঠিত হয়েছে তৃতীয় প্রেসিডেন্ট কাপ গল্ফ টুর্ণামেন্ট। শুক্রবার বিকেল ৩টায় খাগড়াছড়ি রিজিয়নস্থ চেঙ্গী গল্ফ এন্ড কান্ট্রি ক্লাব মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুনামেন্টের উদ্ভোধন করেন ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার  মেজর জেনারেল
মো: জাহাঙ্গীর কবির তালুকদার (এ ডাব্লিউ সি পিএসসি)।

এতে  বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: সানাউল হক, খাগড়াছড়ি ব্রিগেট কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স. ম. মাহাবুব উল আলম (পিএসসি)।

উদ্ভোধনী অনুষ্ঠানে সামরিক-বেসমরিক নেতৃবৃন্দ উচ্চ পদস্থ কর্মকর্তা নেতৃবৃন্দ ছাড়াও গল্ফাররা অংশ নেয়। ৫ দিন ব্যাপী এ গল্ফ টুর্ণামেন্ট’ এ দেশের বিভিন্ন স্থান থেকে ৬৫ গল্ফার অংশ গ্রহণ করেন। টুর্ণামেন্ট শেষে সেনানিবাস অডিটরিয়াম প্রাঙ্গণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *