গুইমারায় ভূমি নিয়ে সংঘর্ষ আহত-১২ : বাড়ীঘর ও মোটর সাইকেল ভাংচুর

guimara-news-pic-01শাহীন আলম, গুইমারা প্রতিনিধি: গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের তৈকরমা এলাকায়  ভূমি বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে ১২ আহত বাড়ী ঘর ও মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। হাফছড়ি ইউনিয়নের প্রত্যান্ত বড়ইতলী মাষ্টারপাড়া ৭নং ওয়ার্ডে শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, থৈংপ্রু মগ (মাষ্টার) এর জায়গা একই এলাকার বাসিন্দা তৈইঅংপ্রু মারমার তার ভূমি দাবী করে বিরোধ চলে আসছিল। হঠাৎ এ জায়গা নিয়ে দু’জনের মধ্যে বাক-বিতন্ডার এক পর্যায়ে শুক্রবার দুপুরে হামলাকারী-তৈইঅংপ্রু মারমা, রাম্প্রু মারমা, অংগুজ্যা, থোয়াইলাসহ ২০/২৫ জন থৈংপ্রু মগ (মাষ্টার) এর বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ও মোটর সাইকেল ভাংচুর করে। এতে প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি করে বলে জানা যায়।
প্রতিপক্ষের হামলায় আহত হয়েছে পাইসানু মারমা, অংসুইপ্রু মারমা,সানু মারমা,উগ্যজাই মারমা। এছাড়াও হামলায় আহত অনেক প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে বলে জানা যায়।
এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। হামলার ঘটনার জন্য হাফছড়ির সাবেক ইউপি চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা  স্থানীয় হেডম্যানকে দায়ী করে বলেন, হেডম্যানের অবহেলা আর যথাযথ প্রদক্ষেপের কারণে বর্তমানে উপজাতীয়দের মধ্যে ভূমি বিরোধ তীব্র আকার ধারণ করছে। ঘটনায় সংবাদ পেয়ে সিন্ধকছড়ি সেনা জোনের কর্মকর্তা ও সেনা সদস্য, স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো: জুবায়ের উল হক জানান, ভূমি বিরোধ নিয়ে সংঘর্ষের খবর লোক মুখে শুনেছি তবে কেউ অভিযোগ নিয়ে আসেনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *