খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবসে বর্ণাঢ্য র‌্যালী,আলোচনা সভা ও দোয়া মাহফিল

k-01খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালী,আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা জেলা ইউনিট। বৃহস্প্রতিবার সকালে জাতীয়, মুক্তিযোদ্ধাদের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে নিজস্ব কার্যালয়ে দোয়া মাহফিল শেষে সকাল সাড়ে ১০ টায় এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে বের হয়ে জেলা শহরের শাপলা চত্ত্বর হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে টাউন হলে বঙ্গবন্ধুর চেতনা  মঞ্চে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সেখানে  সংক্ষিপ্ত আলোচনা সভা করে। খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম,যুগ্ম সম্পাদক এস এম সফি,পৌর মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম, জেলা প্রশাসনের প্রতিনিধিসহ বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধারা এতে অংশ নেয়।k-03

আলোচনা সভায় বক্তরা বলেন, এ দেশকে পরাধীন রাখতে শত্রুরা অনেক চেষ্টা করেও সফল হতে পারিনী। কারণ বীর বাঙ্গালী নিজেদের বিজয় ছিনিয়ে আনতে এক হয়ে কাজ করে ছিল। তাই এ দেশকে এগিয়ে নিতে সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান। বক্তব্যে প্রধান অতিথি অরো বলেন, বর্তমানে অনেক ভূয়া মুক্তিযোদ্ধারাও যুদ্ধে অংশ না নিয়ে বিভিন্ন সুযোগ সুবিধা নিচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

প্রসঙ্গত: ১৯৭১ সালের ১৫ ডিসেম্বর রক্তক্ষয়ী যুদ্ধ শেষে পাকিস্তানি হানাদার ও তার দোসরদের হটিয়ে ১৯৭১ সালের এই দিনে মুক্তিযোদ্ধারা ভাইবোনছড়া থেকে খাগড়াছড়ি পুরো এলাকাকে শত্রুমুক্ত করেন। সে দিন খাগড়াছড়ির আকাশে ওড়ানো হয় স্বাধীন দেশের পতাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *