বাংলাদেশ টিম এখন নিউজিল্যান্ডে

বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে

খেলাধুলা : অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণ ক্যাম্প শেষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ সময় রোববার সকালে নিউজিল্যান্ডের অকল্যান্ড বিমানবন্দরে অবতরণ করে টাইগারদের বহনকারী বিমানটি। অস্ট্রেলিয়ার সিডনিতে ৯ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষ হয় শনিবার। তারপর রোববার সকালেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেয় বাংলাদেশ দল। ৩ ঘণ্টার ভ্রমণ শেষে সেখানে পৌঁছায় তারা।

সফরে কিউইদের বিপক্ষে ৩টি ওয়ানডে, ৩টি টি-২০ এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আসছে ২৬ ডিসেম্বর ওয়ানডে দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে। আসরের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। ৩টি টি-২০ হবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। আর ২টি টেস্ট হবে ১২-১৬ এবং ২০-২৪ জানুয়ারি। তারআগে ২২ ডিসেম্বর বহ্যাম ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পে ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। বিগ ব্যাশ’র দল সিডনি সিক্সার্সের বিপক্ষে প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে সিডনি থান্ডার্সের কাছে হেরে যায় মুশফিকরা। প্রস্তুতি ক্যাম্পটি বাংলাদেশ দলের বেশ কাজে লাগবে বলে আশা করা হচ্ছে। অবশ্য সুনামি সতর্কতার মধ্যে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ দল। গেলো শনিবার ওশেনিয়া মহাদেশের দ্বীপরাষ্ট্র পাপুয়া নিউগিনিতে রিখটার স্কেলে ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।এতে নিউজিল্যান্ডে সুনামি সতর্কতা জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *