মেক্সিকোয় বাজি মার্কেটে বিস্ফোরণে নিহত ২৬

maxcicoআন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোয় একটি বাজি মার্কেটে বিস্ফোরণে নিহত হয়েছেন ২৬ জন। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির রাজধানী মেক্সিকো সিটি থেকে ৩২ কিলোমিটার দূরে স্যান পাবলিটো নামে বাজি মার্কেটে বিস্ফোরণ হয়। এ ঘটনায় আহত হয়েছেন ৭০ জনের বেশি।

মার্কেটে আগুন লাগার পর অসংখ্য বাজি বিস্ফোরিত হয়ে আকাশের দিকে উঠে যায়। ফুটেজ দেখে মনে হচ্ছে, কোনো যুদ্ধ ক্ষেত্রে একের পর এক বোমা ফুটছে।

এই মার্কেটে আতশবাজিসহ সব ধরনের বাজি উৎপাদন করা হয়। মার্কেট কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরণের সময় ৩০০ টন বিস্ফোরক ছিল সেখানে।

কী কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনো জানা যায়নি। বেশ কয়েকজন প্যারামেডিকস ও পুলিশ সদস্যকে ঘটনাস্থলে দেখা গেছে। স্থানীয়দের বিস্ফোরণ স্থান এড়িয়ে যেতে বলা হয়েছে।

রাজ্য গভর্নর এরুভায়েল আভিলা জানিয়েছেন, আহতদের চিকিৎসা দেওয়াই এখন প্রধান কাজ। কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

স্থানীয় বাসিন্দা আলেজান্দ্র প্রিটেল বলেন, ‘বাজি ফোটার শব্দ আসতে থাকে এবং আমরা ভেবেছিলাম, পাশের কোনো বাজির দোকান থেকে শব্দ আসছে… কিন্তু কিছু সময় পর বুঝতে পারি পুরো মার্কেটে কোনো অঘটন ঘটছে।’

মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি জানান, প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা উদ্ধারাভিযানে সাহায্য করছে।

২০০৫ সালে স্যান পালবিটো মার্কেটে এভাবেই বিস্ফোরণ ঘটেছিল। স্বাধীনতা দিবসের আগে ওই বিস্ফোরণে বেশ কিছু মানুষ আহত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *