আদালতের নির্দেশ পেলেই ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ

SONY DSC

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জীবনের নিরাপত্তার দাবীতে ৩৫ সাংবাদিকের করা জিডি আদালতে পাঠিয়েছে পুলিশ। খাগড়াছড়ি সদর থানার অফিসার্স ইনচার্জ মো: মাসুদ আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, সাংবাদিকদের জিডির বিষয়টি তদন্তের অনুমতি চেয়ে বুধবার (২১ ডিসেম্বর) আদালতে আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা এসআই মাঈন উদ্দিন ভূইয়া। আদালতের নির্দেশ পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে, আশাকরি (২২ ডিসেম্বর)  বৃহস্পতিবারের মধ্যে আদালতের অনুমতি পেতে পারি বলে জানান অফিসার্স ইনচার্জ মো: মাসুদ আলম চৌধুরী।
প্রসঙ্গত: প্রথম আলো’র খাগড়াছড়ির আলোকচিত্র সাংবাদিক নীরব চৌধুরীকে ধরে নিয়ে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম কর্তৃক মারধরের প্রতিবাদে মঙ্গলবার (২০ ডিসেম্বর) খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচি চলাকালে ৪০ থেকে ৪৫ জন সন্ত্রাসী ‘একটি-দুটি সাংবাদিক ধর, ধরে ধরে জবাই কর, সাংবাদিকদের আস্তানা-জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’ ইত্যাদি শ্লোগান দিয়ে জঙ্গী মিছিল নিয়ে মানববন্ধনস্থলে হাজির হয়। একপর্যায়ে তারা মানববন্ধন কর্মসূচিতে ব্যবহারের জন্য সাংবাদিকদের আনা মাইক নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল ও মানববন্ধনে অংশ নেওয়া প্রত্যেক সাংবাদিককে জবাই  করে হত্যা করার হুমকি দেয়।
সাংবাদিকরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালনকালে সেখানে মেয়রের অনুগত সন্ত্রাসী বাহিনীর সদস্যরা সাংবাদিকদের মাইক কেড়ে নিয়ে হত্যাসহ নানা হুমকি দিয়ে বক্তব্য রাখলেও এ সময় ঘটনাস্থলে উপস্থিত সদ্য পদোন্নতি পাওয়া অতিরিক্ত পুলিশ সুপার মো: রইছ উদ্দিন সন্ত্রাসীদের নিবৃত্ত না করে উল্টা সাংবাদিকদের কর্মসূচী সংক্ষিপ্ত করে চলে যাওয়া পরামর্শ দেন। যা মানববন্ধনে অংশ নেওয়া সকল সাংবাদিককে হতবাক করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *