প্রথম ম্যাচে বাংলাদেশের হার ও মুশফিকের চোট

musfiqur rahimস্পোর্টস ডেস্ক: প্রথম ওয়ানডে বাংলাদেশ স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে ৭৭ রানে। ৩৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত মাশরাফিরা করতে পেরেছেন ৯ উইকেটে ২৬৪ রান।

ম্যাচ শেষ হওয়ার আগেই হেরে যাওয়া প্রথম ওয়ানডেতে আক্ষেপ বাড়ালেন টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। কারণ বাংলাদেশের এই ৭৭ রানের হারে তখনও যে হাতে ছিল ৩১টি বল।

চোট পাওয়ায় ব্যাট করতে পারেননি মুশফিক। কিন্তু তিনি মোসাদ্দেকের সঙ্গে দারুণ জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন। এ জুটিতে আসেও দ্বিতীয় সর্বোচ্চ ৫২। তারা যতক্ষণ ক্রিজে ছিলেন, স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু টিম সাউদির বলে দ্রুততর সিঙ্গেল নিতে গিয়ে ড্রাইভ দেন মুশফিক।

এ সময় তার হাত ঘুরে পিঠের নিচে পড়ে। পরে দেখা যায়, মুশফিকের বাঁ-পায়ের হ্যামস্ট্রিংয়ে টান পড়েছে। মাঠে কিছুক্ষণ পরিচর্যার পর উঠে দাঁড়ান তিনি। কিন্তু পরের ওভারের দ্বিতীয় বলে একটি রান নিতে গিয়ে সমস্যা অনুভব করেন মুশফিক। এরপর এই টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাঠ ছাড়তে বাধ্য হন।

মুশফিকের আঘাত কতটা গুরুতর তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। অনেকক্ষণ চেষ্টা করেও ফিজিওরা তাকে খেলার উপযোগী করতে ব্যর্থ হন।

মাঠ ছাড়ার আগে ৪৮ বলে তিন বাউন্ডারিতে ৪২ রান করেন মুশফিক। মোসাদ্দেক ৫০ রানে অপরাজিত থাকাই দিন শেষে আক্ষেপ হয়ে থাকল মুশফিকের আঘাত। তিনি থাকলে ম্যাচের চেহারা হয়তো অন্য রকম হলেও হতে পারতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *