প্রকল্পের অনিয়ম-দূর্নীতি: অভিযোগকারীর উপর সন্ত্রাসী হামলা, আহত: ৮

ফটিকছড়ি প্রতিনিধি : ফটিকছড়িতে ৪৬ প্রকল্পের অনিয়ম তদন্তের প্রাথমিক কাজ শেষ করে প্রশাসনের লোকজন ফেরার পরপরই অভিযোগকারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৮ ব্যক্তি গুরুত্বও আহত হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টায় ভূজপুর থানার দাঁতামারা এলাকায় এঘটনা ঘটে। এ হামলা দাঁতমারা ইউপি চেয়ারম্যানের বাহিনী করেছে বলে অভিযোগ করেছে আহতরা।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি দূর্নীতি দমন কমিশন (দুদক) এ ২নং দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলমের বিরুদ্ধে ৪৬ টিআর প্রকল্প আত্মসাৎ করার অভিযোগ করেছেন স্থানীয় যুবলীগ নেতা শাহিদুল আলম নাহিদ। অপর একটি অভিযোগ চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নিকট করেছেন স্থানীয় দুই ইউপি সদস্য আনোয়ার ও সুব্রত। এ সংক্রান্ত সংবাদ পত্রিকায় প্রকাশের পর মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. খোরশেদ আলম অভিযোগ তদন্তের জন্য প্রকল্প স্থানে সরেজমিনে পরিদর্শন করেন। তিনি ফেরার পরপর অভিযোগকারী শাহিদুল আলম নাহিদ (৪০), আওয়ামীলীগ নেতা মুজিবুল হক মজুমদারের ছেলে জুয়েল (২৭) ও ইউপি সদস্য সুব্রত কুমার দে (৩৫) উপর সন্ত্রাসী হামলা হয়েছে। গুরুত্বও আহত হয়ে তারা স্থানীয় কিøনিকে ও রামগড় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তাদের উদ্ধার করতে গিয়ে আরো ৩-৫জন আহত হয়েছে।  খবর পেয়ে দাঁতমারা পুলিশ ফাড়ির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহত শাহিদুল আলম নাহিদ জানান, দুদকে অভিযোগ করায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জানে আলমের লোকজন এ হামলা চালিয়েছে।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, দাঁতমারা এলাকায় একটি হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। তারা এখনো ফিরে আসেনি। খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *