খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পাঁচারকালে অবৈধ কাঠসহ ২টি ট্রাক আটক করেছে সেনাবাহিনী

kath-atok-picখাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন স্থান থেকে রাতের অন্ধকারে সরকারি বন ভূমি উজার করে এক শ্রেণীর অসাধু কাঠ ব্যবসায়ী যোগ সাজেসে প্রতিদিন শত শত ঘনফুট কাঠ পাঁচার করছে। গতকাল শুক্রবার রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের লেঃ উইদাদ এর নেতৃত্বে  সেনাবাহিনীর একটি টহল টিম চৌধুরীঘাট ওয়াছু রাবার বাগান থেকে অভিযান চালিয়ে অবৈধ কাঠ বোঝাই ২টি ট্রাক আটক করেছে।
জানা যায়, স্থানীয় ব্যবসায়ীরা পাঁচারের উদ্দেশ্যে কাঠ গুলো ট্রাকে কাঠ বোঝাই করছিল, যার নং- ঢাকা মেট্রো-ট ১৬-৪৬৭৫/ঢাকা মেট্রো-ট ১৪-৯৬৯০। ঐ এলাকার স্থানীয়রা জানায় এই অবৈধ গাছের মালিক (অঃ) বিডিআর মোঃ আমির হোসেন।
31-12-2016matiranga-news-pic-04ট্রাক দুইটি শনিবার সকাল বেলা ১১ টার দিকে সেনাবাহিনী মাটিরাংগা রেঞ্জের অফিসে হস্তান্তর করেন। কাঠের পরিমাণ: ৪৫৫ ঘনফুট কাঠ আটক করা হয়েছে। ১২৫ টুকরা প্রথমটিতে ৬৭ টুকরা ২৪২.২১ঘনফুট ও দ্বিতীয়টিতে ৫৮ টুকরা ২১২.৩৬ ঘনফুট। বন বিভাগ সূত্রে জানা গেছে: আটককৃত কাঠ গুলোর মালিকের বিরুদ্ধে বন আইনে মামলা নেওয়া হবে।
এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে জানিয়েছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ। তিনি মামলা হলে পরবর্তী পদক্ষেপ নিবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *