‘মোস্তাফিজ একাই দলকে জেতানোর ক্ষমতা রাখেন’: সাকিব

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এবার শুরু হচ্ছে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামীকাল (মঙ্গলবার) নেপিয়ারের ম্যাকলিন পার্কে বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি।

বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে। কলকাতার ইডেন গার্ডেনে অবশ্য নিউজিল্যান্ডকে ১৪৫ রানেই বেঁধে ফেলে বাংলাদেশ। তাতে বড় অবদান রাখেন বাঁহাতি পেসার মোস্তফিজুর রহমান। তিনি ৪ ওভারে মাত্র ২২ রানে নেন ৫ উইকেট।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতে, ক্রিকেট এগারো জনের খেলা হলেও পুরো দলের মধ্যে একমাত্র মোস্তাফিজই পারেন একাই নিউজিল্যান্ডকে হারাতে।`

বিশ্বসেরা এ অলরাউন্ডারের কথাও ফেলে দিলে চলবে না। কেননা বাংলাদেশ দলে অভিষেক হবার পর থেকে দেখিয়ে চলেছে নিজের ঝলক। ওয়ানডেতে ভারতের সাথে অভিষেকেই নেন ৫ উইকেট। পুরো সিরিজ জুড়েই দেখান নিজের অসাধারণ সাফল্য।

শুধু কি তাই, দক্ষিণ আফ্রিকার মত বড় দলটিও যে তার সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। অল্প সময়েই পুরো বিশ্বে কাটার মাস্টার হিসেবে পরিচয় লাভ করেন তিনি। এছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদ হয়ে খেলেছেন তিনি।নিজের দলকে শিরোপা জিতাতে রেখেছেন অসাধারণ অবদান।

এরপর সর্বনাশা ইনজুরি দীর্ঘ একটা সময় মাঠের বাইরে রেখে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। অবশেষে এই সিরিজ দিয়েই মাঠে ফিরেছেন মোস্তাফিজ। আর ফিরেই দেখেন নিজের ঝলক। দুই ওয়ানডেতে মাঠে নেমে তুলে নিয়েছেন ৪ উইকেট। তাইতো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বলেছেন, তিনি একাই দলকে জেতানোর ক্ষমতা রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *