খাগড়াছড়িতে অবরোধে মানিকছড়িতে গাড়ি ভাংচুর ও অগ্নি সংযোগ

আবুল  হোসেন রিপন, স্টাফ রিপোর্টার : খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটির ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে। বুধবার সকাল ৮টায় মানিকছড়ি কলেজ গেইট এলাকায় অবরোধকারীরা হামলা করে গাড়ি ভাংচুর করেছে বলে খবর পাওয়া গেছে।  মঙ্গলবার সন্ধ্যায় কমিটির সদস্য সচিব ত্রিলন চাকমা ওরফে দয়াধন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক ইমেলে বার্তায় এ সড়ক অবরোধ ঘোষণা করেন।

15878158_824551291018527_315361530_o

ট্রাকের মালিক মোঃ জামাল উদ্দিন জানান মৃধা, অবরোধকারীরা সকাল ৯টার দিকে আমার ট্রাকটি (চট্টমেট্রো-ড ১১-১৬৩৭) ধর্মঘর এলাকা দিয়ে গচ্ছাবিল  যাওয়ার সময় দুজন ট্রাক থামাতে সিগনাল দিলে চালক না থামিয়ে সামনে যেতেই ৬ জন অবরোধকারী তাদের ট্রাকের সামনের গ্রাস লক্ষকরে ইট নিক্ষেপ করে। সেই ইট ড্রাইভারের বুকে আঘাত হানে ও সেই সময় তার ট্রাকে ৪ জন কর্মী ছিল। সবাই গাড়ীতে থাকা অবস্থাতেই পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিলে সবাই ট্রাক থেকে নেমে প্রাণে বেচে যায়, আহত অবস্থায় ড্রাইভার ফারুক হোসেনকে মানিকছড়ি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। হামলার বিষয়ে থানায় মামলার প্রকৃয়া চলছে বলে জানিয়ে স্থানী পুলিশ।

অবরোধের কারণে দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থায় থাকা সত্ত্বেও মানিকছড়িতে গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। আকস্মিকভাবে অবরোধ ডাকার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচের যাত্রীদের নিরাপত্তাবাহিনীর টহল যানগুলো পাহারা দিয়ে তাৎক্ষণিকভাবে ঝুঁকিপূর্ণ স্থানগুলো অতিক্রম করে দিচ্ছে।

রাত থেকেই নিরাপত্তা বাহিনীর সবগুলো ইউনিট সতর্কাবস্থায় রয়েছে। রাস্তায় যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেকারণে নিরাপত্তাবাহিনীর টহল যানগুলো ঘনঘন সতর্ক টহল দিচ্ছে। ঢাকা ও খাগড়াছড়ি থেকে আগত গাড়িগুলোকে তাদের পাহারা দিয়ে পার করতে দেখা গেছে।

তবে খাগড়াছড়ি পুলিশ সুপার মো. মজিদ আলী জানিয়েছেন, এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
khagrachari-picture03-04-01-2017

প্রসঙ্গত, রবিবার (১লা জানুযারি) দিবাগত রাত সোয়া ২টার দিকে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার সরকারি বাসভবনে যৌথবাহিনী অভিযান চালিয়ে পাচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তলসহ তাকে আটক করে। সোমবার বিকালে তাকে খাগড়াছড়ি সিনিয়র জুিডসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. আদালতে হাজির করা হলে আদালত জামিন না-মঞ্জুর করে জেল হাজতে পাঠনোর নির্দেশ দেন।

গত উপজেলা নির্বাচনে সুপার জ্যোতি চাকমা খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ’র অন্যতম পৃষ্ঠপোষক বলে জনশ্রুতি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *