পাহাড়ে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি অক্ষুন্ন রাখতে কাজ করছে সেনা বাহিনী

[highlight]—- ব্রিগেডিয়ার স. ম. মাহাবুব উল আলম (পিএসসি)[/highlight]

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স. ম. মাহাবুব উল আলম (পিএসসি) বলেছেন, পাহাড়ের শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সম্প্রীতি অক্ষুন্ন রাখতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনা বাহিনী। পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সহযোগিতাই সেনা বাহিনীর লক্ষ।

তিনি পাহাড়ের সকল সম্প্রদায়ের মানুষের ঐক্য আর শান্তি প্রতিষ্ঠায় সামিল হতে পেড়ে নিজেকে গর্বিত উল্লেখ করে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সেনাবাহিনী আর স্থানীয়দের আন্তরিক সহযোগিতাই এ প্রক্রিয়াকে ত্বরন্বিত করতে পারে বলে মন্তব্য করেন।

সোমবার সকাল ১০টায় খাগড়াছড়ি ক্যান্ট: পাবলিক স্কুল ও কলেজ অডিটরিয়াম কক্ষে ব্রিগেট কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স. ম. মাহাবুব উল আলম (পিএসসি) বিদায় মত বিনিময় সভায় এ সব কথা বলেন।

03এ সময় তিনি পাহাড়ে সেনা বাহিনীর বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, খাগড়াছড়ির সবুজ পাহাড়ে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত সেনা বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব নিরলস ভাবে পালন করে চলেছে।

কোন অপশক্তি বা শান্তি বিনষ্টকারীদের পার্বত্য অঞ্চলের অশান্তি সৃষ্টি করতে দেয়া হবে না বলে এ সময় তিনি মন্তব্য করে উস্কানিতে সাড়া না দিয়ে জাতিগত ভেদাভেদ ভুলে পরস্পরের প্রতি সহানুভুতিশীল হয়ে পাহাড়ের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সেনাবাহিনীকে সহযোগীতা করার জন্য স্থানীয়দের প্রতি আহবান জানান তিনি। মত বিনিময় অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক,রাজনৈতিক নেতৃবৃন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *