রেকর্ড ভাঙল সাকিব-মুশফিক জুটি

খেলাধুলা ডেস্ক: সকালে উইকেটে নেমে ৬ রান করতেই আউট মুমিনুল হক। তখন অনেকেই ভেবেছিলেন আরও একটি ব্যর্থতার দিন দেখতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তবে দিনের শুরু এবং শেষটা বাদ দিলে ওয়েলিংটনে দিনটা ছিল শুধুই বাংলাদেশের। সাকিব আল হাসানের রেকর্ডময় ডাবল সেঞ্চুরি ও অধিনায়ক মুশফিকুর রহীমের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৫৪২ রান করে দিনশেষ করেছে টাইগাররা।

শুক্রবার আগের দিনের ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। তবে শুরুতেই সাজঘরে ফিরে যান আগের দিনের সেরা ব্যাটসম্যান মুমিনুল হক (৬৪)। টিম সাউদির লাফিয়ে ওঠা বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক ব্র্যাডলি ওয়াটলিংয়ের কাছে। আর সে ক্যাচ সহজেই তালুবন্দি করলে শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ।
তবে মুমিনুলের আউটের পরই যেন বদলে যায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাট চালাতে থাকেন অধিনায়ক মুশফিকুর রহীম। আর অধিনায়কের সাবলীল ব্যাটিংয়ে আরও আত্মবিশ্বাস পান সাকিব আল হাসান। দুজনে গড়ে তোলেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের জুটি। ৩৫৯ রানের বিশাল জুটি গড়েই থামেন তারা।

ব্যক্তিগত ১৫৯ রান করে উইকেটরক্ষক ওয়ালটিংয়ের তালুবন্দি হন মুশফিকও। বোল্টের বলে অনেকটা অলসভাবে ব্যাট চালিয়েছিলেন তিনি। ২৬০ বলে ২৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজান বাংলাদেশ অধিনায়ক।
তবে অপর প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করে নিজের প্রথম এবং বাংলাদেশের পক্ষে তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন সাকিব। দেশের পক্ষে সর্বোচ্চ রান করা এ ইনিংসে ২১৭ রান করেন এ অলরাউন্ডার। ২৭৬ বলে ৩১টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান দেশসেরা এ তারকা। নেইল ওয়াগনারের ভালো লেন্থের বলে কাট করতে গিয়ে আউট হন সাকিব। ব্যাটে বলে সংযোগ না হওয়ায় বোল্ড হয়ে যান তিনি।

সাকিবের বিদায়ের পর স্কোরবোর্ডে আর ৬ রান তুলতেই খালি হাতে বিদায় নেন মেহেদী হাসান মিরাজ। ওয়াগনারের বলে স্লিপে সাউদির হাতে ধরা পড়েন তিনি। মিরাজের আউটের পরেই দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা। ফলে ৭ উইকেটে ৫৪২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে টাইগাররা। ১০ রান নিয়ে উইকেটে আছেন সাব্বির রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *