খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ব্র্যাকের কীটনাশকযুক্ত মশারী বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার মুসলিমপাড়া এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব মশারী বিতরণ করেন মাটিরাঙ্গা পৌর মেয়র মো. শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. খায়রুল আলমের সভাপতিত্বে মশারী বিতরনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক মো. রুহুল আমিন ও ব্র্যাকের স্বাস্থ্য পরিদর্শক তপন কুমার বক্তব্য রাখেন। এসময় ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচীর মাটিরাঙ্গা উপজেলার ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন সহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি পৌর মেয়র মো. শামছুল হক ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ব্র্যাকের নিরন্তর প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানিয়ে কীটনাশকযুক্ত মশারী যথাযথ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান। এসময় তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সরকার নিরলস কাজ করে যাচ্ছে। ম্যালেরিয়া নিয়ন্ত্রনে রাখতে সরকারের নানামুখি পদক্ষেপের কারণে পাহাড়ে ম্যালেরিয়ায় মৃত্যুর হার অনেকাংশে কমে আসছে।

উল্লেখ্য, ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ব্র্যাকের স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর আওতায় মাটিরাঙ্গা উপজেলায় কীটনাশকযুক্ত মশারী বিতরণ কর্মসূচীর প্রথম পর্যায়ে ৫‘শ ৩৭জনের মাঝে এ মশারী বিতরণ করা হয়। এ কর্মসূচীর আওতায় মাটিরাঙ্গা উপজেলায় প্রায় ত্রিশ হাজার কীটনাশকযুক্ত দীর্ঘমেয়াদী মশারী বিতরণ করা হবে বলেও জানিয়েছেন ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচীর মাটিরাঙ্গা উপজেলা ব্যবস্থাপক মো. জসিম উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *