খাগড়াছড়িতে বিজ্ঞান ও প্রযুক্তি শীর্ষক সেমিনার

pulice line school pic 02আল মামুন: খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকার আয়োজনে “জাতীয় উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের ভূমিকা ও আমাদের প্রত্যাশা শীর্ষক এক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ লাইন স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার নাথের সভাপেিত্ব বৃহস্প্রতিবার সকাল ১১টায় আয়োজিত সেমিনার ও কুইজ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো: মজিদ আলী।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালা উদ্দিন, ক্যান্ট: পাবলিক স্কুল ও কলেজ এর অধ্যক্ষ লে: কর্ণেল মো: মনিরুজ্জামান,বক্তা ছিলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকার সিনিয়র কিউরেটর ও (উপসচিব) মো: বদিয়ার রহমান প্রমূখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আগামী ২০৪১ সালের লক্ষকে কাজে লাগাতে জাতীয় উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তির বিকল্প নেই। সামগ্রীক উন্নয়ন ও কর্মসংস্থানের উন্নয়ন ঘটাতে সারা দেশে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারকে কাজে লাগিয়ে এদেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে বলে জানান নেতৃবৃন্দরা।

পরে কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারকারী নতুনকুড়ি ক্যান্টমেন্ট হাই স্কুলের শিক্ষার্থী হিমেল চাকমা,২য় স্থান অধিকারকারী খাগড়াছড়ি পুলিশ লাইন স্কুলের আমেনা (আখিঁ) ও ৩য় স্থান অধিকারকারী  খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের ডচেংনু চৌধরীর হাতে প্রধান অতিথি মো: মজিদ আলী পুরস্কার সরূপ ক্রেষ্ট গেঞ্জি ও নগদ টাকা তুলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *