বান্দরবান জেলার লামায় ধর্ষনকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি: আলীকদমে এস.এস.সি পরীক্ষার্থীর ধর্ষনকারীর ফাঁসির দাবীতে লামায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সচেতন আদিবাসী ছাত্র যুব সমাজের ব্যানারে বুধবার বিক্ষোভ মিছিল সহকারে সমাবেশ ও মানব বন্ধন করেন। সকাল ১০ উপজেলা পরিষদের সামনে মানব বন্ধনোত্তর সমাবেশে বক্তাগন পরীক্ষার্থী ধর্ষনের দায়ে আটক মিজানুর রহমান ও সাইফুল ইসলামের ফাঁসি দাবী করেন।

সম্প্রতি আলীকদম উপজাতীয় আবাসিক স্কুলের এস.এস.সি পরীক্ষার্থী এক মার্মা কিশোরীকে প্রেমের প্রলোভনে ফেলে ধর্ষন এবং তা ভিডিও ধারণ করে ধৃত এ দু’যুবক। জানাজানি হলে আলীকদম থানার পুলিশ অভিযুক্ত দু’জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন। প্রতিবাদকারিরা দোষীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক সর্বোচ্চ শাস্তি দাবী করে বলেন, বিগত দিনে আরো আদিবাসী ও বাঙ্গালী কিশোরীরা ধর্ষনের শিকার হয়। সেসব ধর্ষকরা আইনের ফাঁকগলে অনেকে পার পেয়ে য়ায়।

এছাড়া লামা বাজার পাড়ায় নিজ স্ত্রী (শিক্ষিকা)কে হত্যার জগণ্যতম অপরাধ করে তিন মাসের মধ্যে জেল ছাড়া পেয়ে হত্যা মামলার আসামী প্রকশ্যে ঘুরে বেড়াচ্ছে। মধুঝিরিতে দায়ের কুপে পুলিশ বাহিনীর এক সদস্যকে হত্যা করে, হত্যাকারী জামিনে ঘুরছেন লামা উপজেলায়। রুপসীপাড়ার দুই ত্রিপুরা তরুণীকে পালাক্রমে ধর্ষন ও একই পরিবারের নারী-শিশুসহ নৃ-গোষ্ঠির তিন জনকে নির্মমভাবে জবাই করে হত্যার আসামীও জামিন পেয়ে যায়। চাম্পাতলী গ্রামের এক নারী ও একইগ্রামের আরেক শিুশুকে ধর্ষণ করে হত্যা ও পূর্বশীলের তুয়া জোড়া খুন, লাইনঝিরিতে ছাত্রলীগ নেতা নজির হত্যা ও আরেক ছাত্রলীগ নেতা ফারুখ নিখোঁজের হদিস এখনো মিলেনি। এছাড়াও লোম হর্ষক আরো অনেক ঘটনার অপরাধিরা পার পেয়ে যাওয়ায়, এধরণের অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে  বলে প্রতিবাদকারীরা দাবী করেন। মানব বন্ধনে বক্তব্য দেন,  উথইংগ্যা মার্মা, ক্যক্য মার্মা, মংচিং মার্মা, থোয়াই মং মার্মা, বাবু মং প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *