খাগড়াছড়ি জেলা প্রশাসনের বিশেষ আইনশৃঙ্খলা সভায় যোগ দেয়নি আ’লীগ

খাগড়াছড়ি প্রতিনিধি: জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠলে বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসনের পক্ষ হেত বিশেষ আইনশৃঙ্খলা বৈঠক আহবান করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও তার অনুসারীরা বিশেষ এই আইন-শৃঙ্খলা বৈঠকে যোগদেননি বলে জানা গেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি সাংবাদিকদের জানান, উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা ডাকা হয়। সবাইকে যথা সময়ে চিঠিও পৌঁছানো হয়েছিল। কিন্তু বৈঠকে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমসহ বৈঠক সংশ্লিষ্টরা উপস্থিত থাকলেও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও তার অনুসারীরা উপস্থিত হননি। ফোনে তারা এ ধরনের বৈঠকে যোগ দিবেন না বলেও জানিয়েছেন।

জানা যায়, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলা হলে  তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। খাগড়াছড়ি সদর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, ঘটনার পর থেকে হামলাকারীদের ধরতে পুলিশের সাড়াশি অভিযান চলছে।

বৃহষ্পতিবার দুপুরে নারিকেল বাগান এলাকায় খাগগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরা হামলার ঘটনার পর প্রতিবাদে শহরে লাঠি মিছিল বের জেলা আওয়ামীলীগ। মিছিলটি শাপলা চত্বরে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে আওয়ামীলীগের অপর অংশের কার্যালয়ে হামলা চালায়। এ সময় কয়েকটি দোকানে হামলা ও কয়েকটি টমটম ভাংচুর হয়। উদ্ভূত পরিস্থিতির আতঙ্কে শহরের অধিকাংশ দোকানপাট ও যানবাহন সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *