খাগড়াছড়ি জেলা মু্ক্তিযোদ্ধা কমান্ডারের উপর সন্ত্রাসী হামলা

খাগড়াছড়ি প্রতিনিধি : জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা আ’লীগ সদস্য রইছ উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি শহরের শহীদ মিনার এলাকায় মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর সন্ত্রাসীরা হামলা চালায় বলে জানিয়েছেন পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা। আহতাবস্থায় তাকে খাগড়াছড়ি হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে বের হওয়া বিক্ষোভ মিছিল থেকে শহীদ মিনার এলাকায় মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনকে লাঠিসোঠা দিয়ে আঘাত করে।
খাগড়াছড়ি আ’লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম বলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে বের হওয়া মিছিল থেকে দিবালোকে শহীদ মিনারের সামনে একজন মুক্তিযোদ্ধাকে মারধর করা হয়। গুরুত্বর আহতাবস্থায় জেলা মু্ক্তিযোদ্ধা কমান্ডারকে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা বলেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও আ’লীগ সদস্য রইছ উদ্দিনের উপর সন্ত্রাসী হামলা হয়েছে বলে শুনেছি। তবে কারা ঘটিয়েছে এবিষয়ে আমার কিছু জানা নেই।
খাগড়াছড়ি হাসপাতালের আবাসিক চিকিৎসক(আরএমও) ডা: নয়নময় ত্রিপুরা জানান, মুক্তিযোদ্ধা কমান্ডারের বাম হাতে ও বাম পাশের উরুতে আঘাত লেগেছে। শুক্রবার দুপুরে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বিকেল ৩টা পর্যন্ত এঘটনায় কেউ থানায় অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবেন।
হামলার প্রতিবাদে শুক্রবার বিকেলে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল বের করে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমের অনুসারীরা।
প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে জেলা শহরের নারকেল বাগান এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী। হামলার জন্য জেলা আ’লীগ সভাপতির অনুসারীরা সাধারণ সম্পাদক ও তার ছোট ভাই মেয়রের অনুসারীদের অভিযোগ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *