ইউপিডিএফকে বর্জন করুন-কংজরী চৌধুরী

[highlight]যারা উন্নয়নকে বাঁধা দেবে, সমাজ তাদের ছেড়ে দিবেনা-ব্রি.জে. কামরুজ্জামান[/highlight]

খাগড়াছড়ি প্রতিনিধি: যারা উন্নয়নকে বাঁধা সৃস্টি করছে, জনগনের কল্যাণ চায় না-তাদেরকে আমরা চাই না উল্লেখ করে ইউপিডিএফকে এখন থেকে বর্জন করার আহবান জানালেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী।

২০ জানুয়ারি শুক্রবার সম্প্রীতির লক্ষ্মীছড়ি, আনন্দে উল্লাসে আমরা সবাই এক সাথে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন, তিনি বলেন, লক্ষ্মীছড়ির ইউপডিএফ’র নেতা রক্তিম চাকমার বাড়ি বাগাইছড়িতে, তার ছেলে-মেয়েরা কোথায় লেখা পড়া করে জানেন? এখানকার খেটে খাওয়া মানুষের কষ্টে  উপার্জন করা টাকা উপর চাঁদা নিয়ে ছেলে-মেয়ে পড়াচ্ছেন বিদেশে। আর আপনারা না খেয়ে দিন পার করছেন। আমি শুনেছি এই সন্ত্রাসী সংগঠন লক্ষ্মীছড়ি বাজার বয়কট করছে, এখন থেকে আমরা তাদেরকে বয়কট করব। তিনি আরো বলেন, একজন পাহাড়ি ভাই কলার ছড়া বিক্রি করে চাল,ডাল কিনে নিয়ে যায়। বাজারে যদি আসতে না পারে তাহলে না খেয়ে থাকতে হবে। বাজার বয়কট এটা কিসের রাজনীতি, আপনারা যদি জনগনের জন্য রাজনীতি করেন তাহলে এসব কর্মকান্ড বন্ধ করুন।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান বলেন, জীবন থেমে থাকে না, কখনো থেমে থাকে নি। কে বর্জন করলো, কে আসলো না তাতে কিছুই আসে, যায় না। উন্নয়নের পথ যারা ব্যহত করতে চান তাদেরকে সমাজ ছেড়ে দিবে। যারা বিশৃঙ্খলা করতে চায়, তাদের চেষ্টা বৃথা যাবে। পাহাড়ের এই জনপদে বাংলাদেশ সেনাবাহিনী মনবতার সেবা কাজ করছে, আগামীতেও করবে। আপনারা যারা কাজ করে যাচ্ছেন তাদের সাথে আমরা আছি।

সম্প্রীতির লক্ষ্মীছড়ি এই কনসার্টে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: আবুল কালাম সাশুদ্দিন রানা, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল গোলাম ফজলে রাব্বী, লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর ইফতেখার, মেজর রাসেল আহমেদ, পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরী, ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, বিল্লাল হোসেন ব্যাপারী, মো: ফোরকান হাওলাদার, আবুল হাসেম চৌধুরী, মো: মিজানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও অনেক দুর-দুরান্ত থেকে শত শত নারি-পুরুষ এই সম্প্রীতি লক্ষ্মীছড়ি কনসার্টে সংগীত উপভোগ করেন।

উল্লেখ্য গত ১জানুয়ারী রবিবার দিবাগত রাত ২টার দিকে লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে ১টি বিদেশী ফাইব স্টার পিস্তল ৫রাউন্ড তাজা গুলি ও ১টি ম্যাগজিনসহ আটক করে যৌথবাহিনী। বর্তমানে সে কারাগারে আছে। আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপ্লস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সুপার জ্যোতি চাকমা আটকের ইস্যুতে বাজার বর্জন  ঘোষণা দেন। সেই থেকে চাপে পরে উপজাতীয়রা লক্ষ্মীছড়ি বাজারে আসতে পারছে না।

এই অবস্থায় সম্প্রীতির বন্ধন সু-দৃঢ় করতে সেনাবাহিনী এই কনসার্টের আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *