খাগড়াছড়ির কমলছড়িতে ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা

pic 2নিজেস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:  খাগড়াছড়িতে গরীব দরিদ্র ও অসহায় সদস্যদের ক্ষুদ্র ক্ষদ্র সঞ্চয় জমা করার সংগঠন কমলছড়ি ক্রেডিট ইউনিয়ন’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা সদরের কমলছড়ি ইউনিয়নের হেডম্যান পাড়ায় কারিতাস-আইসিডিপি খাগড়াছড়ি’র সহযোগিতায় ও কমলছড়ি ক্রেডিট ইউনিয়নের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমলছড়ি ক্রেডিট ইউনিয়নের সভাপতি সাগরময় তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলাপরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।

বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যার বিউটি রানী ত্রিপুরা, কমলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাউপ্রু চৌধুরী, কারিতাস-আইসিডিপি খাগড়াছড়ির এ এল এন টীম’র সভাপতি নিরাপদ তালুকদার, জেপিও কিশোর ত্রিপুরা, ক্রেডিট ইউনিয়নের পর্যবেক্ষণ কমিটির সভাপতি জীমুতবাহন চাকমা ও কমলছড়ি মৌজার ২৬৩ নং হেডম্যান কংজ চৌধুরী।

সভায় বক্তবে প্রধান অতিথি বলেন, বিগত ২০১১ সালে কমলছড়ি ক্রেডিট ইউনিয়ন গঠন করেছে বলে আজকে অত্র ইউনিয়নের গরীব দরিদ্র ও অসহায় সদস্যদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় জমা করার মাধ্যমে দরিদ্র, অবহেলিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই সংগঠন হতে ঋণ নিয়ে গরু ছাগল পালন, মৎস্য চাষসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যবহার করবে। তিনি আরো বলেন, সমবায় সমিতি হচ্ছে সবার জন্য। দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন হচ্ছে সমবায়। ঋণ নিয়ে খেলাপী করবেন না শেয়ার ও সঞ্চয় বেশী বেশী করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *