ফলোআপ! ট্টাকসহ চাউল ছিনতাই: আটক ৪ ছিনতাইকারী জেল হাজতে

[highlight]ফলোআপ[/highlight]

খাগড়াছড়ি প্রতিনিধি: ফেনী হয়ে সাতকানিয়ার লোহাগাড়াই নেওয়ার পথে ফেনী মহাসড়কে ঠিনতাই হওয়া ৪৬০ বস্তা চাউলসহ ছিনতাই এর ৩ দিন পর খাগড়াছড়ির গুইমারা থেকে উদ্ধার হওয়া ৩৫৯ বস্তা চাল উদ্ধার করেছে ফেনী থানার পুলিশ। অবশেষে ফেনী ও গুইমারা থেকে আটক ছিনতাইকারী চক্রের এক সদস্যসহ চার জনকে পুলিশ ফেনী চীফ জুডিসিয়াল আদালতে প্রেরণ করলে আদালত আটককৃতদের জেল হাজতে প্রেরণ করে।

শবিবার আটককৃতদের পুলিশ গুইমারা ও ফেনী থেকে আটক করে। গত ১৬ জানুয়ারী দিনাজপুরের হিলি বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা চালুগুলো ১৮ জানুয়ারী চট্টগ্রাম যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর রাস্তার মাথা এলাকা থেকে ছিনতাই হয়ছিলো।

বিষয়টি নিশ্চিত করে ফেনী সদর থানার ভারপ্রাপ্ত (ওসি তদন্ত) কর্মকর্তা মো: শহীদুল ইসলাম জানান, আটককৃতদের ফেনী চীপ জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করলে পুলিশ ঘটনার রহস্য উদঘাটনের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করে। আদালত সকলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

Guimara (5)পুলিশ জানায়, চট্টগ্রামের সাতকানিয়ার লোহাগাড়া এলাকার চাউলের ব্যবসায়ী ও আমদানিকারক মো: জাহাঙ্গীর আলম ও মোসলেহ উদ্দিন ভারত থেকে এলসি’র মাধ্যমে ৪৬০ বস্তা চাল আমদানি করে। ১৬ জানুয়ারি দিনাজপুরের হিলি বন্দর দিয়ে আমদানিকরা চাউলগুলো ট্টাকের মাধ্যমে চট্টগ্রামে যাচ্ছিল। পথেই গত ১৮ জানুয়ারী চাউল বোঝাই ট্টাকটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর এলাকায় পৌঁছলে দর্বৃত্তরা ছিনতাই করে অন্যদুটি ট্টাকে করে চাউলগুলো খাগড়াছড়ির গুইমারায় নিয়ে যায়।

পরবর্তীতে চালের মালিক ট্টাক চালকের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ফেনী মডেল থানা পুলিশকে অবগত করে। ফেনী মডেল থানায় অভিযোগের ভিত্তিতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাই চক্রের সদস্য কামাল, শহিদ, মিষ্টার ও ইসমাঈলকে আটক করে।

আটককৃতদের স্বীকারোক্তিতে শনিবার বিকেলে ৩৫৯ বস্তা চাউল (বাকি চাউল ক্রয়াকারীরা বিক্রয় করে দেয়) ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ট্টাক উদ্ধার করে রাতে ফেনী থানায় আসামী ও চাউলগুলো গুইমারা থেকে উদ্ধার করে নিয়ে যায়।  এ ঘটনায় চাউলের মালিক বাদী হয়ে ফেনী থানায় মামলা দায়ের করে।

অপর দিকে- ছিনতাইকৃত চাউল ক্রয়ের সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ গুইমারা থেকে আটক তারেক ও তোফায়েল আহম্মদকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয় বলে নিশ্চিত করেন ফেনী সদর থানার এস আই মো: নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *