খাগড়াছড়ি-পানছড়ি সড়ক চালু হয় নি

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি-পানছড়ি সড়কের কুকিছড়া এলাকায় কাঠ বোঝাই ট্রাকসহ ধসে পড়া বেইলী ব্রিজটি তিন দিন যাবৎ প্রশাসন মেরামতে কোন উদ্যোগ না থাকায় পানছড়িবাসী বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থায়। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পানছড়ির লক্ষাধিক মানুষ এবং চরম দুর্ভোগে পড়েছে।

জানা যায়, রবিবার ২টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের কুকিছড়ায় এলাকার একটি বেইলী ব্রিজের উপর অতিরিক্ত কাঠ বোঝাই (ঢাকা মেট্টো-ট, ১৮-০৬৭০) ট্রাকটি উঠা মাত্রই ব্রিজটি ধসে পড়ে। যার কারণে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে পানছড়ি উপজেলার লক্ষাধিক মানুষ সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে। উপজেলার যাত্রীরা বর্তমানের ধসে পড়া ব্রিজের পাশ দিয়ে বাঁশের সাঁকো তৈয়ারী করে চলাচল করছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোছলেম উদ্দিন চৌধুরী জানায়, ধসে যাওয়া ব্রিজটির পাশেই একটি বিকল্প ব্রিজ রয়েছে সেটি দ্রুত চালু করার কাজ চলছে। তবে কবে নাগাদ বিকল্প ব্রিজটি চালু করা যাবে নিশ্চিত করে বলতে পারেননি তিনি। তিনি আরো বলেন,  ট্রাকের মালিক ও ড্রাইভারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তবে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে ট্রাকটির কোন হদিস পাওয়া যায়নি।

ব্রিজটি ধসে যাওয়া পর খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোছলেম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন, পাশের ব্রীজটি খুব দ্রুত চালু হয়ে যাবে এবং সড়ক যোগাযোগ চালু করতে সড়ক ও জনপথ বিভাগ আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *