পন্যবাহী গাড়ীতে দেওয়া আগুনে ক্ষতিগ্রতদের ক্ষতিপূরনের দাবিতে কাল রবিবার খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক অবরোধ

আল-মামুন: রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বেতছড়িতে পন্যবাহী গাড়ীতে দেওয়া আগুনে ক্ষতিগ্রতদের ক্ষতিপূরনের দাবিতে রাঙামাটি ও খাগড়াছতিতে (২৯ জানুয়ারী ২০১৭) রবিবার ২৪ ঘন্টার অবরোধের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি নাগরিক পরিষদ।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলার সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল প্রেরত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৩ জানুয়ারী ২০১৭ ইং নানিয়াচর থানার অন্তর্গত বেতচড়িতে বাঙালি ব্যবসায়ীদের পন্যবাহী গাড়ী পুড়িয়ে দেওয়া হয়েছে। এতে কোটি  টাকার ক্ষতি হয়।

এ ক্ষতিপূরনের দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ,কেন্দ্রিয় কমিটির পক্ষ থেকে দুই জেলা রাঙামাটি ও খাগড়াছতিতে আগামী ২৯জানুয়ারী ২০১৭ রোজ রবিবার ২৪ ঘন্টার অবরোধ পালন করা হবে জানান।

গত শুক্রবারা ২৭জানুয়ারী ২০১৭ তারিখে পার্বত্য বাঙালি নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আলকাছ আল মামুন ভূইয়া (প্রকৌ:) ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটি ঘটনাস্থল পরিদর্শনশেষে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে সন্ত্রাসীদের গ্রেপ্তারে প্রশাসনের নিরব ভূমিকার প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

এসময় তিনি আরো বলেন ঘটনার পর আসামীদের  ধরতে বেঁধে দেওয়া ৭২ ঘন্টার আল্টিমেটামের ৪৮
ঘন্টা পার হলেও সরকার বা প্রশাসন ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের ক্ষতিপূরনে কোন কার্যকারী প্রদক্ষেপ নেওয়া হয়নী। তাই আগামী শনিবারের মধ্যে প্রশাসন কোন আসামী দের গ্রেপ্তার করতে না পারলে আগামী ২৯ জানুয়ারী ২০১৭ রবিবার ২৪ ঘন্টার অবরোধ পালনের ঘোষনা দেয়।

আগামীকালের অবরোধের আওতায় দুই জেলায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে এবং অবরোধ সার্থক করার জন্য সকল ব্যাংক, বীমা, ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহবান জানানো হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *