খাগড়াছড়িতে ব্যাংক ড্রাফ্ট জালিয়াতির ঘটনায় ১ ঠিকাদার আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়ছড়ি জেলার বিভিন্ন উপজেলায় ব্যাপক হারে চলছে দুর্নীত, যার ধারাবাহিকতায় টেন্ডার নিয়ে জালিয়াতির ঘটনা ঘটেছে।  টেন্ডারে ব্যাংক ড্রাফ্ট জালিয়াতির ঘটনায় খাগড়াছড়িতে অমলেন্দু চাকমা নামে এক ঠিকাদারকে দুদুক আটক করেছ বলে জানা গেছে। খাগড়াছড়ি সদর থানার পুলিশের সহযোগীতায় দুদক’র উপ-সহকারী পরিচালক আবুল বশার ও দীপেন চৌধুরীর নেতৃত্বে খাগড়াছড়ি শহরের পানখাইয়াপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

দুর্নীতি দমন কমিশনের রাঙামাটি সমন্বিত কার্যালয়’র উপ-পরিচালক শফিকুর রহমান ভূইঁয়া সাংবাদিকদের জানান, জেলার মাটিরাঙা উপজেলায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অর্থায়নে ব্রীজ ও কালভার্ট নির্মাণে ঠিকাদার অমলেন্দু চাকমা ভুয়া ব্যাংক ড্রাফ্ট দাখিল করে।

এঘটনায় তিনি নিজেই বাদী হয়ে দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মাটিরাঙা উপজেলার সাবেক প্রকল্প কর্মকর্তা(পিআইও) মোহাম্মদ আলী ও ঠিকাদার অমলেন্দু চাকমাকে আসামী করা হয়। মোহাম্মদ আলী বর্তমানে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পিআইও হিসেবে দায়িত্বরত আছেন।

মাটিরাঙা থানায় মামলা নং-১, ১৩/০৮/১৬ইং। ৩০ জানুয়ারি সোমবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান নোমানের আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য: ২৯ জানুয়ারি রাত ১২টার দিকে খাগড়াছড়ি সদর থানার পুলিশের সহযোগীতায় দুদক’র উপ-সহকারী পরিচালক আবুল বশার ও দীপেন চৌধুরীর নেতৃত্বে খাগড়াছড়ি শহরের পানখাইয়াপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *