ভারত সফরের বাংলাদেশ দল ঘোষণা

খেলাধুলা ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) এই কয়দিন আগে অসাধারণ  একটি ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। ঘরোয়া লংগার ভার্সন ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস। ভারত সফরের একমাত্র টেস্টের দলে ফিরেছেন তিনি।

বুধবার ভারত সফরের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দলটি ঘোষণা করে।

এই দলে নেই বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। টেস্ট ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হননি বলেই তাঁকে এই দলের বাইরে রাখা হয়েছে।

উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস ছাড়াও ফিরেছেন পেসার শফিউল ইসলাম। ২০১৫ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন লিটন। সর্বসাকল্যে তিনটি টেস্ট ম্যাচ খেলা এই ডানহাতি ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস ৫০ রান, প্রোটিয়াদের বিপক্ষে চট্টগ্রামে। এরপর আর দলে সুযোগ পাননি তিনি।

আর শফিউল সর্বশেষ টেস্ট খেলেছিলেন গত বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। ছিলেন নিউজিল্যান্ড সফরের দলেও। কিন্তু হঠাৎ চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েন তিনি। চোট থেকে সেরে ওঠায় ভারত সফরের দলে সুযোগ দেওয়া হয় তাঁকে।

অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস ও মিডেলঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হকও চোট থেকে সেরে উঠেছেন বলেই দলে ডাক পান। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টেস্টের দলে ছিলেন না তাঁরা।

চার পেসার নিয়ে এই সফরে যাচ্ছে বাংলাদেশ। তাঁরা হলেন তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।  আছেন দুজন স্পিনার- মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

৯ থেকে ১৩ ফেব্রুয়ারি ভারতের হায়দরাবাদে হবে সিরিজের একমাত্র টেস্ট। তার আগে ৫ ফেব্রুয়ারি থেকে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন মুশফিক-তামিমরা।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শফিউল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *