মানিকছড়িতে সেনা বাহিনীর হস্থক্ষেপ জায়গা দখল বন্ধ হলেও আবার দখলের চেষ্টা চলছে: প্রশাসনের হস্থক্ষেপ কামনা

ফাইল ছবি
ফাইল ছবি

খাগড়াছড়ি প্রতিনিধি: [highlight]এই মাত্র পাওয়া খবর-[/highlight] খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনট্যহরীতে হাই কোর্টের আদেশ উপেক্ষা করে স্থানীয় এক বাসিন্দার জায়গা অবৈধ ভাবে দখলের চেষ্টা সেনা বাহিনীর হস্থক্ষেপে বন্ধ হয়েছে। পালিয়ে গেছেও এখন আবার দখল করার চেষ্টা করছে।

পরিবেশ কিছুটা শান্ত হতেই আবার নতুন করে আজ ৫ ফেব্রুয়ারী সকাল ৭টার দিকে ভূমি দখল করার জন্য লোক জন নিয়ে ঘর-বাড়ী তৈরী করতে শুরু করেছে চক্রটি। ভূক্তভোগী পরিবারটি অসহায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

প্রসঙ্গত: ১৫ নভেম্বর সন্ধ্যায় পরিকল্পিত ভাবে মৃত ছিদ্দিক আহম্মদের ছেলেদের পৈত্তিক সম্পক্তি সাইন বোর্ড দিয়ে দখলের চেষ্টা অব্যাহত রাখে চক্রটি। অবৈধ ভাবে দল-বলে ৪০/৫০ জন মানিকছড়ি  উপজেলার তিনট্যহরী এলাকায় মৃত ছিদ্দিক আহম্মদের জায়গা দখলের চেষ্টা করে।

এদিকে জায়গা দখলের বিষয়টি স্থানীয় সেনা প্রশাসনকে জানালো সেনা সদস্যরা ঘটনাস্থলে গেলে দখলদাররা পালিয়ে যায়। এ সময় জায়গার মালিক ও হাই কোর্টের রিট কারী আবু তালেবসহ তার ভাইদের মারধরের জন্য দখলকরার চেষ্টাকারীরা খোজাখুজি করে বলে জানা যায়। বিষয়টি খাগড়াছড়ি জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসনকে জানানো হয়।

গত ৩০ অক্টোবর ২০১৬ হাই কোর্ট মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত বিবাদীদেরকে  সংশ্লিষ্ট বিরোধীয় সম্পত্তির স্থিতি বজায় রাখা, নিরাপত্তা বিধান সহযোগিতার জন্য লিখিত ভাবে নোটিশ জারী করলেও তা মানছেনা বিরোধীয় পক্ষ।

পরিশেষে সেনা বাহিনীর হস্তক্ষেপে অবৈধভাবে দখলকারীরা পলায়ন করলেও কয়েকজন লোক উপস্থিত ছিলেন। তাদেরকে সেনা বাহিনী পরবর্তীতে এবিষয়টি দেখবে বলে হাই কোর্টের রিটসহ সকলের কাগজপত্রের সত্যতা যাচাই করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *