গুইমারায় মামলার পলাতক জেএসএস চাঁদাবাজ অস্ত্রসহ আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন বাইল্যাছড়ি স্কুলপাড়া এলাকায় অভিযান চালিয়ে মানেন্দ্র ত্রিপুরা (৫৩) প্রকাশ মাহেন্দ্র নামে এক সন্ত্রাসী আটক করেছে নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

সোমবার সকাল ১০ টার দিকে বাইল্যাছড়ি স্কুলপাড়ায় চাঁদাবাজি করছে এমন তথ্যের ভিত্তিতে নিরাপত্তাবাহিনী সেখানে অভিযান পরিচালনা করে। নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার সময় তাকে আটক করা হয়।

নিরাপত্তাবাহিনীর হাতে আটক মানেন্দ্র ত্রিপুরা প্রকাশ মাহেন্দ্র বাইল্যাছড়ির স্কুল পাড়ার মৃত নিবারন ত্রিপুরার ছেলে ও জেএসএস (সংস্কার) এর সক্রীয় কর্মী।

মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টের তানজিম হোসাইনের নেতৃত্বে যৌথবাহিনীর অভিযানে তাকে আটকের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে তার দেয়া তথ্যমতে বাইল্যাছড়ির বাড়িতে তার রান্না ঘরের সিলিংয়ের উপর থেকে একটি দেশীয় তৈরী এলজি ও দুই রাউন্ড তাজা এ্যামোনিশন উদ্ধার করে।

নিজেকে জেএসএস (সংস্কার) গ্রুপের সক্রিয় কর্মী বলে স্বীকার করে মানেন্দ্র ত্রিপুরা (৫৩) প্রকাশ মাহেন্দ্র জানান, দীর্ঘদিন ধরে বিশাল চাকমার নেতৃত্বে গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে চাদাবাজি করে আসছিল।

পরে উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী মানেন্দ্র ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। নিরাপত্তাবাহিনী জানিয়েছে অবৈধ অস্ত্র উদ্ধারে তাদের এ অভিযান অব্যহত থাকবে।

তার বিরুদ্ধে অপর একটি মামলায় ওয়ারেন্ট রয়েছে জানিয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জোবায়েরুল হক বলেন, তার বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *