মাটিরাঙ্গার কাজী পাড়ায় “মুক্তিযোদ্ধা মেমোরিয়াল প্রাথমিক বিদ্যালয়‘র কার্যক্রম শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি:  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা পৌরসভার“কাজীপাড়ায় মুক্তিযোদ্ধা মেমোরিয়াল প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ৪ ফেব্রুয়ারী সকাল ১১টার দিকে কাজীপাড়ায় বিদ্যালয়ের নিজস্ব মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ অনুষ্ঠানের মধ্যদিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ ঘটে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন শেষে প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি মো: হারুন-কাজীপাড়াসহ উপজেলা সদরের আগ্রহী অভিভাবকদের দৃষ্টি আর্কষন করে বলেন, এই প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদান করার লক্ষ্যেই আমরা (মুক্তিযোদ্ধা পরিবার) এই শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত হয়েছি। তিনি বিদ্যালয়ের শিক্ষা উপকরণ প্রদান,পানি ও বাথরুম ব্যবস্থা,ছাত্রছাত্রীদের স্কুল ড্রেস,টিচারদের নিজস্ব ড্রেস,অবকাঠামোসহ যাবতীয় উন্নয়ন কাজ পর্যায়ক্রমে করার ঘোষনা দেন। অচিরেই বিদ্যালয়ের উন্নয়নে ১ লক্ষ ২০ হাজার টাকা ব্যয় করার হবে জানিয়ে টিচারদের পাঠদানে আরো মনোযোগী ও দায়িত্বশীল হওয়ার পরামর্শ দেন। পাঠদানের পদ্ধতিকে আরও আধুনিক করণের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে সুনামধন্য করে গড়ে তোলার লক্ষে বিদ্যালয়ের সাথে সংস্লিষ্ট  সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এ সময় মুক্তিযোদ্ধা পরিবার ও সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠান নির্মানের এমন উদ্দ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার উন্নয়নে বিদ্যালয়ের ভবন বর্ধিত করণের জন্যে প্রয়োজনীয় চিরাই কাঠ প্রদানের আগ্রহ প্রকাশ করেন শিক্ষা বান্ধব ব্যক্তিত্ব মো: দেলোয়ার হোসেন (দেলোয়ার পিসি)। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মো: আবদুল মালেক‘সহ অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন,মুক্তিযোদ্ধা মো: আইনুল হক,জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আবদুস ছালাম,আবু রাসেল সুমন মজুমদার,মো: জোবায়ের রহমান,বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক কেফায়েত উল্লাহ,শিক্ষা সচেতন ব্যক্তি মো: আবদুল মান্নান(মনু লিডার),মো: ফয়েজ আহমেদ,শিক্ষক রাশেদা আক্তার,মাহফুজা আক্তার,খোদেজা বেগম,ইয়াছমিন আক্তারসহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *