গুইমারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন

শাহিন আলম, গুইমারা প্রতিনিধি, অপরাধ সংবাদ: গুইমারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৫ ও ভাইস চেয়ারম্যান পদে ৭ জনের মনোনয়ন পত্র জমা দানের মধ্যে দিয়ে নব সৃষ্ট গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। গুইমারা উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের নিকট মনোনয়ন পত্র জমা দিয়েছেন দুই রাজনৈতিক দলের প্রার্থী সহ মোট ১২জনের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মিসিপ্রু মারমার কাগজপত্র সঠিক না থাকায় মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়।

আজ শুক্রবার গুইমারা উপজেলার অস্থায়ী কার্যালয় সম্মেলন কক্ষে যাচাই বাছাই শেষে ১২ জন প্রার্থীর মনোনয়ন জমা দিলেও  মিসিপ্রু মারমার কাগজপত্র ভুল থাকায় বাছাইয়ে বাতিল ঘোষনা ও বাকী ১১ জনকে বৈধ ঘোষনা করেন উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। তার মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন। তার মধ্যে আ’লীগ প্রার্থী মেমং মারমা, বিএনপি প্রার্থী মোঃ ইউচুপ, জাতীয়পার্টি সাহাজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী সালাপ্রু মারমা, উশ্যেপ্রু মারমা। ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন।

Guimara Election Pic (2)আসন্ন গুইমারা উপজেলা নির্বাচনের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মোঃ ইউচুপ চুড়ান্ত হওয়ার পর মনোনয়ন দাখিল করেছেন। যার যার অবস্থান থেকে ধানের শীষ প্রতীকের জন্য কাজ করার আহব্বান জানিয়েছে দলের নেতাকর্মীরা।

গতকাল ০৯ ফেব্রুয়ারী গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গুইমারা সদর ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মেমং মারমা দুপুর ১২টায় গুইমারা উপজেলা পরিষদে সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র জমা দেন। বিকেল ৩টায় উপজেলা বিএনপি’র সভাপতি ও বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউচুপ মনোনয়ন পত্র জমা দিয়েছে।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী সালাপ্রু মারমা, উশ্যেপ্রু মারমা, সাহাজ উদ্দিন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন। আওয়ামীলীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান(পুরুষ) মোঃ নুরুন্নবী, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান (পুরুষ) পূর্ণ্য কান্তি ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান হ্লাউচিং মারমা, স্বতন্ত্র ভাইস চেয়ারম্যান প্রার্থী মিল্টন চাকমা, থোয়াইঅংগ্য চৌধুরী পৃথক পৃথক ভাবে মনোনয়ন পত্র জমা দেওয়া পর আজ শুক্রবার বাছাই শেষে ১২ জন প্রার্থীর মনোনয়ন জমা দিলেও  মিসিপ্রু মারমার কাগজপত্র ভুল থাকায় বাছাইয়ে বাতিল ঘোষনা ও বাকী ১১ জনকে বৈধ ঘোষনা করেন উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

আগামী ১৭ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ৬মার্চ সোমবার নব সৃষ্ট গুইমারা উপজেলার প্রথম বারের মত উপজেলা পরিষদের নির্বাচনে ২৭,৯৯২ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *