খাগড়াছড়িতে পুলিশের কমান্ডো ট্রেনিং সেন্টার উদ্ভোধন

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়িতে এপিবিএন পুলিশের স্পেশালাইজড ট্রেনিং সেন্টার উদ্ভোধন করলেন পুলিশের আইজিপি একেএম শহীদুল হক পিবিএম বিবি এম।

শনিবার সকাল ১১ টায় খাগড়াছড়ি পান খাইয়া পাড়া এপিবিএন এলাকায় এ ট্রেনিং সেন্টার উদ্ভোধনী অনুষ্ঠানে আইজিপি একেএম শহীদুল হক বলেন জঙ্গী ও সন্ত্রাসীদের ধরন পাল্টেছে। তাই  জঙ্গী ও সন্ত্রাসীদের ধরার জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

Pic-2পুলিশ সদস্যদের যারা এ প্রশিক্ষণ শেষ করবে তাদের জঙ্গী ও সন্ত্রাসীদের ধরতে বা দমন করতে আরো সহজ হবে। জঙ্গী ও সন্ত্রাসীদের দমন করা পুলিশের কাজ তাই এ প্রশিক্ষনের প্রয়োজনীয়তা অপরিসীম বলে উল্লেখ করেন আইজিপি একেএম শহীদুর হক।

উদ্ভোধনী অনুষ্ঠানের পর পুলিশের স্পেশালাইজড প্রশিক্ষন কেন্দ্র ও প্রশিক্ষনের মাঠ এবং প্রশিক্ষণ অংশ বিশেষ ঘুরে দেখেন। এটি বাংলাদেশের এপিবিএন এর স্পেশালাইজড  প্রথম কমান্ডো ট্রেনিং সেন্টার। প্রথম ব্যাচ হিসেবে এখানে ৩ জন এএসপি থেকে শুরু করে কনস্টেবলসহ বিভিন্ন র‌্যাং কের ৪৫ জন পুলিশ সদস্য এ প্রশিক্ষনে প্রশিক্ষন নেবে।

অনুষ্টানে বক্তব্য রাখেন এবিপিএন  খাগড়াছড়ির সহকারী কমান্টডেন্ট এডিশনাল এসপি  হ্লাচিং প্রু এপিবিএন এর অতিরিক্ত ডিআই জি আরংজের, হেড কোয়াটারের ট্রেনিং এন্ড স্পোর্টসের এডিশনালডি আইজ ড. খন্ডকার মহিদ উদ্দিন, চট্টগ্রামের বিভাগের ডিআই জি মোঃ শফিকুল ইসলাম। এছাড়া খাগড়াছড়ির পুলিশ সুপার মোঃ মজিদ আলী পিবিএম সেবাসহ সেনাবাহিনী ও বিজিবি”র কর্মকর্তা ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *