ঢাকা-খুলনা মহাসড়কে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষে আগুনে পুড়ে ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দায় ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যানের সংঘর্ষের পর আগুন লেগে অন্তত ১৩ জন পুড়ে মারা গেছে। আহত হয়েছে আরো অন্তত ১৫ জন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চরযশোরদী ইউনিয়নের গজারিয়া নামক স্থানে ওই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তি ও পুলিশ জানায়, ঢাকাগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে খুলনাগামী কাভার্ড ভ্যানের ওই সংঘর্ষ হয়। সংঘর্ষের কারণে গ্যাসে চলা হানিফ পরিবহনের বাসটিতে আগুন ধরে যায়। এতে বাসের চালকসহ ১২ জন এবং কাভার্ড ভ্যানের চালক পুড়ে মারা যায়। নিহত ও আহত কারো নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ব্যক্তি ও পরিবহনসংশ্লিষ্টরা জানিয়েছে, হানিফ পরিবহনের ওই বাস ৩৯ যাত্রী নিয়ে নড়াইলের লোহাগড়া থেকে ঢাকায় যাচ্ছিল। বাসটি দ্রুতগতিতে কয়েকটি বাসকে পাশ কাটিয়ে সামনে যাওয়ার সময় কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। পুলিশ জানায়, দুর্ঘটনার পর ফরিদপুরের ভাঙ্গা এবং গোপালগঞ্জের মুকসুদপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান।

ভাঙ্গা ফায়ার ব্রিগেডের লিডার রেজাউল হক জানান, দুর্ঘটনায় চালকসহ বাসের ১২ জন এবং কাভার্ড ভ্যানের চালক পুড়ে মারা যান। বাসের আহত যাত্রীদের ভাঙ্গা ও মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিম জানান, হানিফ পরিবহনের বাসটি গ্যাসচালিত ছিল। সংঘর্ষে আগুন ধরে গেলে দুই চালকসহ ১৩ জন পুড়ে মারা গেছে। রাত সোয়া ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *