পানছড়িতে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-২

1234নিজেস্ব প্রতিবেদক: খাগাড়ছড়ির পানছড়ি উপজেলায় নাপিতাপাড়া এলাকা থেকে অস্ত্রসহ ২জনকে আটক করেছে যৌথ বাহিনী। মঙ্গলবার ভোর রাতে তাদের আটক করা হয়। এদের মধ্যে একজন পাহাড়ের সশস্ত্র আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)‘র সামরিক শাখার নেতা বলে নিশ্চিত করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

যৌথ বাহিনীর সূত্রে জানাযায়, গতকাল সোমবার দিবাগত রাতে খাগড়াছড়ি ব্রিগেডের (জি.টু) মেজর মোজাহিদুল ইসলাম এসজিপি‘র নেতৃত্বে যৌথ বাহিনীর একটি দল গোপন সংবাদের ভিক্তিতে রাত ১টা-থেকে ভোর রাত ৬টা পর্যন্ত ৫ঘন্টা অভিযান পরিচালনা করেন।

অভিযানে সময় মঙ্গলবার ভোর রাত সাড়ে ৪টার দিকে একই উপজেলার তাপিতাপাড়া গ্রামের বাসিন্দা ও রাঙ্গামাটি জেলার বন্দুকভাঙ্গা এলাকার ইউপিডিএফ‘র সামরিক শাখার দায়িত্বরত ২য় কমান্ড সুয়ান্ত চাকমা ওরফে তমেশ চাকমা (২৬) পিতা বিনয় কিশোর চাকমা ও পুজগাং এলাকার সাবেক সূর্য মোহন কার্বারীপাড়া বর্তমানে তাপিতাপাড়া এলাকার বাসিন্দা সোনামনি চাকমা ওরফে ভাগ্যা চাকমা (৫২) পিতা বিমল চন্দ্র চাকমা‘কে আটক করে।

তাদের দেওয়া তথ্য মতে ১১/১১/২০০৯ সালের তৈয়ারীকৃত ভারতীয় ১টি অটো পিস্তল ও ৩রাউন্ড গুলি এবং ১টি দেশীয় এলজি ও ২রাউন্ড গুলি, সামরিক বাহিনীর ১সেট পোশাক, ১টি টস লাইট উদ্ধার করা হয়।

এ ব্যাপারে পানছড়ি থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ আঃ জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *