মানিকছড়ি থানায় অভিযোগ করে ফেরার পথে সাংবাদিকদের প্রান নাশের হুমকি: দফায় দফায় হামলার চেষ্টা

09181নিজেস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় অভিযোগ করে ফেরার পথে সাংবাদিকদের প্রান নাশের হুমকি: দফায় দফায় হামলার চেষ্ট। তিনট্যহরীতে অবৈধ ভাবে জায়গা দখল করে জোর পূর্বক গাছ কেটে ফেলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে সাংবাদিক নুরুল আলমসহ তার ভাইদের অভিযুক্তরা মারধরেরর চেষ্টা করে। মঙ্গলবার সন্ধ্যায় মানিকছড়ি থানার নিচে ও গচ্ছাবিল এলাকায় দফায় এ হামলার চেষ্টা করা হয়।

চক্রটি একের পর এক মৃত ছিদ্দিক আহম্মদের ছেলেদের পৈত্রিক সম্পত্তি জোর পুর্বক দখল করতে মরিয়া হয়ে উঠেছে। সম্প্রতি চক্রটি মুক্তিযোদ্ধার নাম ব্যবহার করে এ দখলের লক্ষে ভাড়াটিয়া লোকজন নিয়ে তিনট্যহরীতে ঐ জায়গা দখলের জন্য সাইন বোর্ড দিয়ে বেড়া দিয়ে বাড়ী নির্মাণের চেষ্টা করে। পরে সাইন বোর্ডটি সা সড়ালে জায়গা দখলে ব্যর্থ হয়ে উপরের অংশ জায়গা দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ করে এবং পাশ্ববর্তী গাছপালা কেটে নিয়ে যায়।

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে লিখিত অভিযোগ করতে মঙ্গলবার বিকেলে থানায় গেলে,দায়িত্বরত কমকর্তা অভিযুক্তপক্ষকে কোন ধরনের বিশৃঙ্খলা বা গাছপালাকাটাসহ সব ধরনের নিমার্ণ থেকে বিরত থাকার নির্দেশ দেয়। পরে থানা ওসির সম্মুখে “বি কেয়ার পুল” বলে হুশিয়ারী দেয় অভিযুক্ত আমির হোসেন। পরে আসার পথে থানার নিচে লোকজন নিয়ে হামলার চেষ্টা করে। এবং গাড়ীতে উঠতে বাধাঁ দেওয়াসহ গচ্ছাবিল এলাকায় মোটরসাইকেল নিয়ে গতিরোধ করার চেষ্টা করে।

পরে স্থানীয়দের সহায়তায় সাংবাদিক নুরুল আলমসহ অন্যান্যরা বাড়ী ফিরে। এর আগে কয়েক দফায় আমির হোসনসহ দখলের মুল হোতা আবুল হোসেন প্রকাশ্যে সাংবাদিক নুরুল আলমসহ তার ভাইদের হত্যার হুমকি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *