মাটিরাঙ্গায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ভবন উদ্বোধন

NEWS-Pic-3-300x201.jpg-নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে পরিচিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের ভবন উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ৪টার দিকে মাটিরাঙ্গায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের নবনির্মিত ভবন উদ্বোধন করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

উদ্বোধনকালে বিআরডিবি‘র উপপরিচালক মো. আবদুল মালেক, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. খায়রুল আলম ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাটিরাঙ্গা উপজেলা সমন্বয়কারী খুশি ত্রিপুরা উপস্থিত ছিলেন।

পরে তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতাধীন ৮টি সমিতির ৭৯ জন সুফলভোগী সদস্যের মাঝে ১৩ লাখ ৫ হাজার টাকা ঋণ বিতরণ করেন। নিজস্ব ভবনের উদ্বোধন শেষে ঋণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে ‘একটি বাড়ি একটি খামার’ প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্য বদলের হাতিয়ারে পরিনত হয়েছে।

প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে নেয়া আট কর্মসূচীর অন্যতম ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পটি স্বল্প সময়ের মধ্যেই ‘পল্লী সঞ্চয় ব্যাংক’ হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে উল্লেখ করে তিনি দেশের দরিদ্র মানুষকে স্বল্পসুদে ঋণ দিয়ে স্বকর্মসংস্থান সৃষ্টিতে এ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি দারিদ্র বিমোচন ও দক্ষতা অর্জনে আয়বর্ধক কর্মসূচী হিসেবে নেয়া একটি বাড়ি একটি খামার প্রকল্পকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা পরিষদ কমপাউন্ডে ১০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের নিজস্ব ভবন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *