মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে গুইমারা উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে আলোচনাসভা

আল-মামুন, অপরাধ সংবাদ: আজ ২১শে ফেব্রুয়ারী মহান আন্তজার্তীক মাতৃভাষা দিবস উপলক্ষে গুইমারা উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে আলোচনা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ৯টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকদের সাথে নিয়ে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও প্রভাত ফেরী শেষে সাড়ে ৯টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠান শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান, গুইমারা অফিসার ইনচার্জ জুবায়েরুল হক, গুইমারা কলেজের অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল, গুইমারা ইসলামিয়া মাদ্রাসার সুপার মাওলানা জাইনুল আবেদিন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ, শিক্ষক/শিক্ষিকা, ছাত্র/ছাত্রীসহ প্রমূখ।

বক্তারা বলেন, ২১শে ফেব্রুয়ারী মাতৃভাষার জন্য মায়ের ভাষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে একুশে ফেব্রুয়ারী ছিল বাঙ্গালির প্রথম প্রতিরোধ এবং জাতীয় চেতনার প্রথম উন্মেষ। পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য একমাত্র বাঙ্গালীরাই জীবন দিয়েছে উল্লেখ করে তারা বলেন, তারই পথ ধরে শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন অর্জিত হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *