রামগড় উপজেলা চেয়ারম্যানকে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে বাঁধা-খাগড়াছড়ি জেলা বিএনপির নিন্দা

খাগড়াছড়ি প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আজ ২১ ফেব্রুয়ারী ২০১৭ রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম’কে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন না করার জন্য বাধা প্রদান ও নিরুৎসাহিত করার অভিযোগ উঠেছে রামগড় প্রশাসন ও আওয়ামীলীগের বিরুদ্ধে।

তিনি এ বিষয়ে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে সহযোগিতা চাইলেও কোন প্রকার সহযোগিতা পাওয়া যায়নি বলে জানান। উপরন্তু স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন না করার জন্য বারবার অনুরোধ করা হয়।

এই দিনটি একটি জাতীয় দিবস। প্রত্যেক শ্রেণি পেশার মানুষ দিনটিকে স্বরণীয় করে রাখার জন্য শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে থাকে। কিন্তু রামগড় উপজেলা পরিষদ একটি সরকারি প্রতিষ্ঠান হওয়ার পরও প্রতিষ্ঠানের প্রধান হিসেবে তিনি পুষ্পমাল্য অর্পনে প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার সহযোগিতা পাননি এবং সরকারি দলের পক্ষ থেকে হুমকি-ধমকি ও বাধা প্রদান করছে বলে জানান।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি/সম্পাদকসহ নেতৃবৃন্দ রামগড় প্রশাসন ও সরকারি দলের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাকশালী আচরণের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

ভবিষ্যতে এ ধরনের আচরণ অব্যাহত থাকলে জেলা বিএনপি হরতাল অবরোধ সহ কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবে। খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক (ভা:) মো: আবু তালেব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *