২১’শের সকালে মানিকছড়ির প্রভাত-ফেরীতে ছাত্র-জনতার উপচেপড়া ঢল

খাগড়াছড়ি প্রতিনিধি: মহান একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে রাত ১২.০১ মিনিটে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন শেষে সকালে প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক সমাজ ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে প্রভাত-ফেরী সম্পন্ন হয়েছে। এদিকে সকালে বেলায় স্কুল-কলেজ শিক্ষার্থীরা শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেছে।
21(5)২১ শে ফেব্রুয়ারীকে ঘিরে রাত ১১.৫০ মিনিটে উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ইউএনও বিনিতা রানী ও ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল, রাহেলা আক্তার এর  নেতৃত্বে উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের পদভারে মূখরিত শহীদ মিনার। ঘড়ির কাটায় যখন রাত ১২.০১ মিনিট সাথে সাথে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা ফুল দিয়ে শহীদদের  প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। এর পর একে একে মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, স্বেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন এনজিও’র প্রতিনিধি, স্কুল শিক্ষক ও শিক্ষার্থীরা দলে দলে ফুলেল শুভেচ্ছায় রাঙ্গিয়ে তোলেন শহীদ মিনারের স্তম্ভ। পরে উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. মুসা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।
এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জয়নাল আবেদীন,সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, জেলা আওয়ামীলীগ নেতা এম.এ. রাজ্জাক, আওয়ামীলীগ নেতা মো. শফিকুর রহমান ফারুক. মো. শহীদুল ইসলাম মোহন, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, যুবলীগ নেতা মো. সামায়ন ফরাজী সামু, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া মানিকছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জাল হোসেন ও মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মংসাইঞো মারমার নেতৃত্বে সহকর্মী ও শিক্ষার্থীরা শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন।
২য় পর্বে রাত সাড়ে ১২টায় উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ নেতা-কর্মীদের সাথে নিয়ে শহীদ মিনারে এসে পুস্পমাল্য অর্পন করেন।
এদিকে সকাল ৮টায় প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক সমাজ ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে  উপজেলা পরিষদের সামনে থেকে প্রভাত-ফেরী শুরু হয়ে মহামুনি ঘুরে এসে শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্টিত হয় আলোচনা সভা। উপজেলা নির্বাহী অফিসার বিনিতা রানীর সভাপতিত্বে এবং গিরিমৈত্রী ডিগি কলেজের শরীরচর্চা শিক্ষক মো. মনির হোসেন এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান মো.শফিকুর রহমান ফারুক, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিকুল আলম চৌধুরী, আওয়ামীলীগ নেতা এম.এ. রাজ্জাক, উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা। পরে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে ২১শে’র আয়োজন সম্পন্ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *