অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ নির্বাচনই কমিশনের লক্ষ

gnp-001রাশেদ খন্দকার/শাহীন আলম,গুইমারা: নবসৃষ্ট গুইমারায় উপজেলা সুষ্ঠ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে নব নিযুক্ত নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনই এ কমিশনের মুল লক্ষ। সকল দলের অংশগ্রহণ ও আস্থা অর্জনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশন। দায়িত্বগ্রহণের পর সকলের সহযোগীতায় রাঙামাটির বাঘাইছড়ি পৌর নির্বাচন সুষ্ঠু ও অবাধ ভাবে অনুষ্ঠিত করেছে কমিশন।

গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি জেলার নবগঠিত গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচন উপলক্ষে মঙ্গলবার দুপুরে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রার্থীদের আশ্বস্ত করে তিনি আরো বলেন, নির্বাচন সংশ্লিষ্ট কেউ যদি দায়িত্ব পালনের ক্ষেত্রে পক্ষপাতিত করেন তবে কমিশনকে অবহিত করবেন। জনগণের আস্থা অর্জনে কমিশন কাজ করছে উল্লেখ সকলের সহযোগীতা কামনা করেন নির্বাচন কমিশনার।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাখেন ৪০ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল খালিদ, পুলিশ সুপার মো: মজিদ আলী এবং জেলা আনসার’র অধিনায়ক রাজীব হোসেন,রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন ও সহকারী রিটার্নিং অফিসার বিএম মশিউর রহমান প্রমূখ।

প্রার্থীদের পুলিশ সুপার মো: মজিদ আলী জানান, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক চেষ্টা থাকবে। কেউ যদি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেন তবে সরকারি অস্ত্র ব্যবহার করে তার জবাব দেয়া হবে বলে হুশিঁয়ারী দেন।

প্রসঙ্গত, গুইমারা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২৭হাজার ৯শত ৯২জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৪টি। চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *