খাগড়াছড়িতে কলেজ ছাত্রীকে জবাই করে হত্যা: জরিতদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও সমাবেশ

স্টাফ রিপোর্টার, অপরাধ সংবাদ, খাগড়াছড়ি: সোমবার রাতে খাগড়াছড়িতে ইতি চাকমা (১৮) নামে এক কলেজ ছাত্রীকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শহরের প্রাণ কেন্দ্র আরামবাগ এলাকায় এ হত্যাকান্ডটি ঘটে। ইতি চাকমা খাগড়াছড়ি সরকারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। সে দীঘিনালা উপজেলার ছনখোলা গ্রামের মৃত অন্তরিন্দ্রীয় চাকমার মেয়ে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে ইতি চাকমা সবার ছোট। পুলিশ ইতি চাকমার লাশ উদ্ধার করেছে।
Eti Chakmaখাগড়াছড়ি শহরের আরামবাগ এলাকায় বাবুল নাগের বাসায় ভাড়া থাকেন অটল চাকমা। স্ত্রী জোনাকি চাকমা দীঘিনালা উপজেলার বানছড়া আনন্দময় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তাদের সাথে থাকতেন ইতি চাকমা।
অটল চাকমা জানান, সে সোমবার রাত সাড়ে ৯টার দিকে বাসায় ঢুকে দেখে তার শালিকা ইতি চাকমার লাশ খাটের উপর পড়ে আছে। ইতি চাকমার বড় বোন স্কুল শিক্ষিকা জোনাকি চাকমা জানান, তিনি প্রতি শনিবার দীঘিনালায় যান এবং বৃহস্পতিবার খাগড়াছড়ি আসেন।তার অনুপস্থিতিতে দুলা ভাই ও শালিকা দু’জন বাসায় থাকতেন।
এ দিকে খবর পেয়ে পুলিশ সুপার মো: মজিদ আলী ও অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, ইতি চাকমার হত্যাকান্ডে ব্যবহৃত দা সহ বেশ কিছু আলামত উদ্ধার হয়েছে। তবে তার ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যায়নি। হত্যাকান্ডের কারণ জানা যায়নি।
খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীবৃন্দ।
সকলা ১০ টায় ছাত্র/ছাত্রীরা ক্লাস বর্জন করে খাগড়াছড়ি সদর শাপল চত্বর “মুক্ত মঞ্চে” সমাবেশ করে। এতে বক্তারা ইতি চাকমার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *