মানিকছড়ি সাংবাদিক নির্যাতন ও চাঁদাদাবীর ঘটনায় জড়িতদের শাস্তির দাবী

09181খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়িতে সাংবাদিক নির্যাতন ও চাঁদাদাবীর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করা হয়। মামলার তদন্তের উদ্দেশ্যে ৯ মার্চ দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি জেলার রামগড় সার্কেল এএসপি সৈয়দ মোঃ কাওছার ঘটনা স্থল পরিদর্শন ও উভয় পক্ষের জবান বন্দী নেন। প্রাণ নাশের হুমকি সাংবাদিক নুরুল আলমের পরিবার থেকে চাঁদা দাবীর বিষয়টি স্বাক্ষীরা উপস্থাপন করেছে।

গত ২৩ তারিখ এবিষয়ে খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হলে আদালত মামলার তদন্তের দায়ীত্ব প্রদান করেন একজন সহকারী পুলিশ সুপার (এএসপি) সার্কেলকে (মানিকছড়ির দায়ীত্বে থাকা) ।

চিহ্নিত উগ্র, সন্ত্রাসী ও জমী দখলকারীরা গত ৩ মার্চ বিকাল ৫টার দিকে আবারও জমি দখলের লক্ষে ভাড়াটিয়া লোকজন নিয়ে তিনট্যহরীতে ঐ জায়গা দখলের জন্য সিমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করে। এঘটনায় জরিতরা হলেন আবুল হোসেন (আবুল্যাহ), আমির হোসেন, এরশাদ মিয়া, শাহাব উদ্দিন, ফজর আলী, শাহ-জাহান, আনু মিয়া আরো কয়েক জন।

উল্লেখ্য ঃ তিনট্যহরীতে অবৈধ ভাবে জায়গা দখল করে জোর পূর্বক গাছ কেটে ফেলা, চাঁদা দাবী ও প্রাণ নাশের হুমকি প্রদানের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে মানিকছড়ি থানা থেকে ফেরার পথে সাংবাদিক নুরুল আলমসহ তার ভাইদের অভিযুক্তরা মারধরেরর চেষ্টা করে। ১৩ ফেব্রুয়ারী সন্ধ্যায় মানিকছড়ি থানার নিচে ও গচ্ছাবিল এলাকায় দফায় এ হামলার চেষ্টা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *