আলুুটিলায় ট্রাক চাপায় নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন

Khagrachari-Pic-05-300x185নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি: খাগড়াছড়ির আলুটিলায় ট্রাক চাপায় নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সমর্থিত পাঁচ নারী সংগঠন। রবিবার সন্ধ্যায় শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের সড়কস্থ য়ংড বৌদ্ধ বিহারে এ প্রদীপ প্রজ্জলন কর্মসূচী পালন করা হয়। পাঁচ নারী সংগঠনগুলো হচ্ছে- হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও নারী আত্মরক্ষা কমিটি।

প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর সহ সভাপতি বিপুল চাকমা। বক্তারা বলেন,এই ঘটনা নিছক কোন দুর্ঘটনা ছিল না, এটা ছিল পরিকল্পিত হত্যাকাণ্ড। এ ঘটনায় পুলিশ চালকের আসনে থাকা একজনকে গ্রেফতার করলেও তার বিরুদ্ধে শাস্তিমূলক কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা এখনো জনসম্মুখে প্রকাশ করা হয়নি। এমনকি প্রশাসন ঘটনার তদন্ত করার কথা থাকলেও প্রকৃত অর্থে তদন্ত করা হয়েছে কিনা তাও এখনো জানা যায়নি।

প্রসঙ্গত,গত ৩ ফেব্রুয়ারি আলুটিলায় ভদন্ত চন্দ্রমণি মহাস্থবির’র অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে একটি চলন্ত ট্রাক চাপা দিলে নারী-শিশু ও স্কুল ছাত্রীসহ ৮ জন নিহত হয় ও ১৫ জনের অধিক আহত হয়। বক্তারা ট্রাক চাপা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ ও আহতদের চিকিৎসার্থে যথোপযুক্ত সাহায্য প্রদানের জন্য সরকার ও প্রশাসনের কাছে দাবি জানান। প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠান থেকে বক্তারা আহতদের সুচিকিৎসায় এগিয়ে আসার জন্যও সকলের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *