খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বর্ণাঢ্য আয়োজন

Khagrachari news pic 01- (1)আল-মামুন,খাগড়াছড়ি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ, জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান। শুক্রবার সকাল থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাক জোমক ভাবে দিনের কর্মসূচী হাতে জেলা প্রশাসন ও দলীয় নেতাকর্মী।

দিবসটি উপলক্ষে সকালে খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমের নেতৃত্বে যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সফিসহ দলের নেতাকর্মীরা এক বর্ণাঢ্য র‌্যালী নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে দলের নেতাকর্মীদের নিয়ে টাউন হলে আলোচনা সভায় অংশ নেয়। এদিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগ সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের অংশ গ্রহণে “বঙ্গবন্ধুর জন্মদিন,বাংলাদেশের খুশির দিন” এই প্রতিপাদ্যকে ধারণ করে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে গিয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।
খাগড়াছড়ি জেলা প্রশাসক রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে অংশ নেয়, জনপ্রশাসন মন্ত্রনালয়ের এডিপি অনুবিভাগের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন, খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খান,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম,মেয়র রফিকুল আলম,উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমূখ। জেলা প্রশাসক আয়োজিত র‌্যালীতে সংসদ সদস্য অংশ নিলেও আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে রাখা হলেও তাতে অংশ না নিয়ে সভাস্থল ত্যাগ করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ নিয়ে সভাস্থলে সমালোচনা ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ আজ স্বাধীন হতো না। এদেশের মানুষ পেতনা স্বাধীন সার্বভৌম একটি দেশ। তাই জাতীর শ্রেষ্ঠ এ সন্তানকে জাতী আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে বলে মন্তব্য করে নেতৃবৃন্দরা। অপর দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা সমর্থিত গ্রুপটি সকাল ১১টার দিকে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে দলের নেতাকর্মীদের নিয়ে শহর প্রদক্ষিণ করে কদমতলীস্থ অস্থায়ী কার্যালয়ে গিয়ে আলোচনা সভা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *