ওয়াদুদ ভূইয়ার আম বাগানে দুর্বৃত্তের আগুন

1নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া রামগড়ের ফলদ বাগান জ্বালিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা। এতে বাগানের মুকুল আসা বিপুল সংখ্যক আম্রপালি আম গাছ জ্বলে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ওয়াদুদ ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রামগড়ের তৈচালা পাড়া এলাকায় বিজিবি সেক্টরের পূর্বপাশে তার প্রায় সাত একর পাহাড় রয়েছে। সেখানে প্রায় পাঁচ একর পাহাড়ে আম্রপালিসহ বিভিন্ন প্রজাতির ফলদ গাছ রয়েছে। কিন্তু বিরাজমান রাজনৈতিক পরিস্থিতির কারণে গত দুই বছর বাগান পরিচর্যা করা সম্ভব হয়নি।

চলতি বছর পরিচর্যা করার পর প্রতিটি আম্রপালি গাছে প্রচুর মুকুল এসেছে। কিন্তু বৃহষ্পতিবার রাতে আগুন দিয়ে বাগানটি জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।এতে বাগানের প্রায় এক তৃতীয়াংশ আম্রপালি গাছ জ্বলে গেছে। তিনি এ ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি করেন।

রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ জানান, সন্ত্রাসীরা বাগানে পরিকল্পিতভাবে আগুন দিয়েছে এতে কোন সন্দেহ নেই। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দীন জানান, বিষয়টি স্থানীয় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ শনিবার রাতে জানিয়েছেন। তাকে সাধারণ ডায়েরি করার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ পেলে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *