মাটিরাঙ্গায় রেসিডেন্সিয়াল স্কুলে নানা আয়োজনে শিশু দিবস উদযাপন

IMG_20170318_124316নিজেস্ব প্রতিবেদক,মাটিরাঙ্গা :  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলে জাতিয় শিশু দিবস উদযাপন উপলক্ষে চিত্রাঙ্কন,রচনা প্রতিযোগীতা,বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে। ১৮ মার্চ বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুল মাঠে উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মাটিরাঙ্গা উপজেলা পরিষদের নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

তিনি ছাত্র/ছাত্রী, শিক্ষক ও অভিভাবক মন্ডলীর উদ্দেশ্যে বলেন, আগামী প্রজন্মকে বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানাতে হবে। তাদের ধারণা দিতে হবে স্বাধীনতার যুদ্ধের বিভিন্ন পটভুমি সম্পর্কে। জানাতে হবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মর্মবাণী।

অনুষ্ঠানের বিশেষ অতিথি মাটিরাঙ্গা পৌর মেয়র মো. শামছুল হক বলেন,দেশ স্বাধীন না হলে এদেশে চাকরি-বাকরিতে শতকরা ১০ ভাগ মানুষ চাকরি পেত না। তিনি বাংলা ভাষার জন্য এদেশের মানুষ জীবন দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্বে একটি বিরল ঘটনা।

এর আগে মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক কেফায়েত উল্লাহ, স্বাগত বক্তব্যের মাধ্যমে স্কুলের বিভিন্ন সাফল্যসহ চলমান সার্বিক বিষয়ে সকলকে অবগত করেন।

এছাড়াও মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলের  প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের সভাপতি এডভোকেট মো. ইয়াকুব আলী চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন,মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা,সাবেক পৌর চেয়ারম্যান নাছির আহম্মেদ চৌধুরী,৭.৮.৯ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর জয়নব বিবি,মাটিরাঙ্গা আদর্শ বহুমুখী সমবায় সমিতির সা: সম্পাদক মো: ইমাম উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,পরিচালনা কমিটির সহ-সভাপতি মো: মিজানুর রহমান খোকন, মাটিরাঙ্গা আদর্শ বহুমুখী সমবায় সমিতির কোষাদক্ষ এইচ এম আমজাদ হোসেন, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ক্রিড়া শিক্ষক মো. আবুল হোসেন প্রমুখ। পরে প্রধান অতিথি অন্যান্যদের সাথে নিয়ে বিভিন্ন ইভেন্টে বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *