রামগড়ে উপজেলা চেয়ারম্যানের প্রাণ নাশের চেষ্টা ও যুবদল নেতার উপর হামলার অভিযোগ

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়ার নিন্দা ও প্রতিবাদ

Ramgar-matiranga picডেক্স রিপোর্ট: রামগড়ের উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদের বাসায় সন্ত্রাসী হামলা চালিয়েছে সরকারি দলের ক্যাডাররা।  আজ শুক্রবার (২৪ মার্চ ২০১৭) অনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রামগড় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীরের নেতৃত্বে ৩০-৩৫ জনের  একটি সন্ত্রাসী গ্রুপ অতর্কিতভাবে দেশীয় অস্ত্র-স্বস্ত্রে বাড়ীতে হামলা চালিয়ে ঘরের প্রধান ফটক ভাঙ্গার চেষ্টা করে বলে অভিযোগ করেছে বিএনপি।

এ ঘটনায় প্রবেশ পথের মুলল ফটক ভাঙ্গতে ব্যর্থ হয়ে অন্যান্য দরজা-জানালা, লাইট পোস্ট সহ দুইটি মোটর সাইকেল ভাংচুর করে ব্যপক ক্ষতি সাধন করে এবং এ হামলায় পাঁচজন আহত হয় বলে দাবী করে বিএনপি। আমরা আশংকা করছি বাড়ীর প্রধান ফটক ভাঙ্গতে পারলে উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদের প্রাণনাশের চেষ্টা করতো।

অপরদিকে একই সময়ে মাটিরাংগা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ইসমাইল’কে তাইন্দং বাজারে একটি দোকানে চা-নাস্তা করা অবস্থায় সরকারি দলের ক্যাডার-রা অতর্কিতে হামলা করে।

এতে ইসমাইলের ডানহাত ভেঙ্গে এবং শরীরের বিভিন্ন জায়গায় মারাত্বক ভাবে জখম করে। বর্তমানে তাকে মুমুর্ষ অবস্থায় মাটিরাঙ্গা হাসপাতাল হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উপরোক্ত ঘটনা ও সন্ত্রাসী কর্মকান্ড সমূহ পরিকল্পিত এবং এ জেলায় যাতে কোন বিএনপি নেতাকর্মী থাকতে না পারে সরকারি দলের ক্যাডার বাহিনী সে ব্যাবস্থা করছে বলে আমরা আশংকা করছি।

ঘটনা সমূহের তদন্তপূর্বক জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচারের দাবী করেছেন জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া সহ সকল নেতৃবৃন্দ। অন্যথায় খাগড়াছড়ি জেলা বিএনপি হরতাল অবরোধ সহ কঠোর কর্মসূচী প্রদানে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *