গুইমারায় দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা

Guimara pic 01নিজেস্ব প্রতিবেদক: শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের জি.ও.বি খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীর সভাপতিত্বে পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন,গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান।

এতে বিশেষ অতিথি ছিলেন, গুইমারা ইসলামিক মিশনের সিনিয়র মেডিকেল অফিসার ডা: মো: খালিদ আল-আজম,গুইমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক নুরুল আলম, রামগড় তথ্য অফিসার মো: আতাউর রহমান প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বিএম মশিউর রহমান বলেন, জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে সকলকে সচেতন থাকতে হবে। সে সাথে নারী ও শিশুর সুস্বাস্থ্য,যৌতক ও বাল্য বিবাহ রোধে সকলকে এগিয়ে আসতে হবে।

গুইমারা উপজেলা প্রশাসনের সহযোগিতায় রামগড় তথ্য অফিস আয়োজিত কর্মশালায় বক্তরা বলেন, শিশু ও নারীদের স্বাস্থ্য বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে। নেতৃবৃন্দরা যৌতক ও বাল্য বিবাহ রোধে সমাজের নেতৃবৃন্দদের সচেতনতার উপর গুরুত্বরোপ করে বলেন, শুধু জনপ্রতিনিধিরা নয় নিজ নিজ দায়িত্বরোধ থেকে নারীদের মৃত্যু ঝুকি রোধসহ শিশু মৃত্যুরোধে এক হয়ে কাজ করতে হবে।

Guimara jaliapara pic 01এছাড়াও অভিজ্ঞ ডাক্তারসহ প্রশিক্ষণপ্রাপ্ত দায়দের দিয়ে প্রসব সম্ভবা মায়েদের পরামর্শ নেওয়া কথা জানান। এছাড়াও শিশুদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সমাজের সকলকে কাজ করার পরামর্শ দেন। অনুষ্ঠানে মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা,নারীর ক্ষমতায়ন,স্যানিটেশন,জন্ম নিবন্ধন,যৌতক,বাল্য বিবাহ প্রতিরোধ,মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা করা হয়। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *